হৃদ রোগে আক্রান্ত- সৌরভ গাঙ্গলী

চট্টলা ডেস্কঃ বাড়িতে জিম করার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি। সেখান থেকে তাকে কলকাতার একটি হাসপাতালে জরুরি ভিত্তিতে ভর্তি করা হয়েছে।
সৌরভের বন্ধু ক্রিকেট বিশ্লেষক বোরিয়া মজুমদার টুইটারে জানিয়েছেন, আপাতত তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগের কিছু নেই। জরুরি বিভাগে প্রাথমিক পরীক্ষা নিরীক্ষার পর জেনারেল ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

আগে কখনো এমন সমস্যার মধ্যে সৌরভ পড়েননি বলে জানিয়েছেন তার স্ত্রী ডোনা গাঙ্গুলি।
ডোনার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গতকাল রাতেই কিছুটা অসুস্থ বোধ করছিলেন কলকাতার মহারাজ। পিঠে ও হাতে ব্যথাসহ বেশ কিছু অস্বস্তিতে ছিলেন তিনি।
এসএসকেএম থেকে বিশেষজ্ঞ কার্ডিওলজিস্ট-সহ চিকিৎসকেরা রওনা হয়েছেন উডল্যান্ডসের উদ্দেশ্যে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের অসুস্থতার খবর পেয়ে দ্রুত রাজ্য সরকারের পক্ষ থেকেও হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হয়।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সুস্থতার প্রার্থনায় টুইট করেছেন।
হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। প্রাথমিকভাবে ইসিজি করানোর পর চিকিৎসকরা তার হার্টের ব্লকে একটি রিং বসিয়েছে । তিনি বিপদমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসায় গঠন করা হয়েছে মেডিকেল বোর্ড। প্রাথমিকভাবে ইসিজি করানোর পর চিকিৎসকরা তার হার্টের ব্লকে একটি রিং বসিয়েছে । ভবিষ্যত সুস্থতার কথা চিন্তা করে হার্টে রিং বসানো হয়েছে। উডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, দুপুর ১টার দিকে হাসপাতালে আনা হয় সৌরভকে। সে তার পালস রেট ছিল ৭০/মিনিট। ব্লাড প্রেসার ১৩০/৮০ এমএম। ইসিজি পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে প্রাথমিক অ্যানজিওপ্লাস্টি করা হয়। এছাড়া বুকে বসানো হয়েছে রিং। তার তিনটি হৃদ-ধমনীতে ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটিতে রিং বসানো হয়েছে।

এখন তিনি বিপদমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। আরো জানিয়েছেন, তার এখন অবস্থা স্থিতিশীল। তার চিকিৎসার ব্যাপারে হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডলের সঙ্গে উডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ যোগাযোগ করেছে বলে জানিয়েছেন আনন্দবাজার পত্রিকা।

সৌরভের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, জিম করার সময় বুকে ও পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। পরে মাথা ঘুরে পড়ে যান তিনি।