চট্টগ্রাম নগরীর কাজির দেউরী এলাকায় ইকো’র ৫’শ পিস কেএন-৯৫ মাস্ক বিতরণ

চট্টগ্রাম প্রতিনিধি:

কোভিড-১৯ মোকাবিলায় বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন-ইকো’র উদ্যোগে চট্টগ্রাম বিভিন্ন হাসপাতাল, বীর মুক্তিযোদ্ধা পরিবার ও সাধারণ পথচারীদের মাঝে কেএন৯৫ মাস্ক বিতরণের কর্মসূচী অব্যাহত হয়েছে।

কর্মসূচীর অংশ হিসেবে ৬ আগস্ট শুক্রবার বিকেল ৩টায় নগরীর কাজির দেউরী ও আশপাশের এলাকায় পথচারীদের মাঝে ৫’শ পিস কেএন৯৫ মাস্ক বিতরণ করা হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক আবদুল আলিম, জ্যেষ্ঠ সাংবাদিক ডেইজি মওদুদ, ইকো’র সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেল, অর্থ সম্পাদক সাহেদ মুরাদ সাকু, সম্পাদক মন্ডলীর সদস্য এস এম আবু ইউসুফ সোহেল, জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবু, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবু তাহের প্রমুখ।


মাস্ক বিতরণকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র গিয়াস উদ্দিন বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা ‘ইকো’ বৈশ্বিক মহামারী কোভিডের শুরু থেকে সর্বস্তরের জনগণকে মাস্ক পরিধান, অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ, অনলাইনে ভ্যাকসিন নিবন্ধনে সাধারণ মানুষকে সহযোগিতাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি সামাজিক ও মানবিক সংগঠনগুলোকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।


চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক আবদুল আলিম বলেন, করোনা মহামারী এ দুঃসময়ে ইকো মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। অসহায় ও পথচারীদের মাঝে রান্না করা খারার বিতরণের পাশাপাশি পথচারীদের মাঝে কেএন৯৫ মাস্ক বিতরণ সত্যিই প্রশংসার দাবীদার। তিনি ইকো’র চলমান কার্যক্রমকে সাধুবাদ জানান।


ইকো’র সাধারণ সম্পাদক ড.মোহাম্মদ ওমর ফারুক রাসেল বলেন, এ সংস্থার পক্ষ থেকে ইতোমধ্যে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালের ডাক্তার-নার্স-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। করোনা মোকাবেলায় সাধারণ পথচারীদের মাঝেও মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হচ্ছে। এছাড়া ইকো’র উদ্যাগে করোনার নমুনা সংগ্রহের জন্য ভ্রাম্যমাণ বুথের কার্যক্রমের পাশাপাশি কোভিড-১৯ মোকাবেলা ও অসহায় মানুষের খাদ্য সহায়তাসহ নানা ধরনের কার্যক্রম চলমান রয়েছে।