টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে বাঁচতে পারলো না সিএনজি চালক মতিন মিয়া

নিজস্ব প্রতিবেদক :

ভাড়া না নিয়ে সিএনজি অটোরিকশা থাকা ব্যাগসহ যাত্রীর স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে পালিয়ে যাওয়ার পর অভিযোগের প্রেক্ষিতে সেই চালককে গ্রেপ্তার করেছে নগরের কোতোয়ালী থানা পুলিশ।

সোমবার (১৬ মে) পুলিশ গণমাধ্যমে জানায়, আটককৃত সিএনজি চালকের নাম মতিন মিয়া (২৫)। সে গাইবান্ধা জেলার সাদুল্যাপুর থানার ২ নং নল ডাঙ্গা ইউনিয়ন পরিষদে প্রতাপ এলাকার।তবে বর্তমানে চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার চন্দ্রনগর বাজার (টেক্সটাইল), সরোয়ারের কলোনিতে বাস করে।

জানা গেছে, অনুপ সেন নামে এক ব্যক্তি (৫৬) রোববার ভোরে স্ব-পরিবারে ঢাকা হতে তূর্ণা নিশিতা ট্রেনযোগে চট্টগ্রাম রেলস্টেশনে আসেন এবং স্টেশন হতে সকাল সাড়ে ৭ টায় সিএনজি যোগে কোতোয়ালী থানাধীন সতীশ বাবু লেইনস্থ সানমার বিল্ডিংয়ের বিপরীতে নিজ বাসা দেপু নিঝুমালয় বিল্ডিংয়ের সামনে রাস্তার উপর সিএনজি হতে নেমে স্ত্রী সন্তানকে বাসার সিঁড়িতে পৌঁছে দিয়ে রাস্তায় এসে দেখে উক্ত সিএনজি চালক ভাড়া না নিয়েই সিএনজিতে থাকা তার ব্যাগটি নিয়ে চলে গেছে।

পুলিশ আরও জানায়, যাত্রীর ভাষ্যমতে উক্ত ব্যাগটিতে নগদ ১০,০০০ টাকা সহ স্বর্ণালঙ্কার ছিল। থানায় রুজুকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুকান্ত চৌধুরী সঙ্গীয় অফিসার ফোর্স সহ ঘটনাস্থল ও আশপাশ এলাকার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সিএনজি গাড়ীর নাম্বার চট্টমেট্রো-থ-১৩-৩৭৮৫ সংগ্রহ করে এবং “আমার গাড়ী নিরাপদ’’ অ্যাপসের সহায়তায় সিএনজির ড্রাইভার মতিন মিয়াকে সোমবার নতুন রেলওয়ে ষ্টেশনের সামনে হতে ব্যবহৃত সিএনজিসহ আটক করেন।

পরবর্তীতে তার চোরাইকৃত মালামালের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে একেক সময় একেক ধরনের কথাবার্তা বলতে থাকে। এক পর্যায়ে তার স্বীকারোক্তি মোতাবেক তার বর্তমান বাসা বায়েজিদ থানাধীন চন্দ্রনগর সরোয়ারের কলোনীতে পরিত্যক্ত বাথরুমের ভিতর নগদ ১০,০০০/- টাকা, আলমারীর ভেতর হতে ৪ ভরি ওজনের স্বর্ণালংকার ও বাসার রুমের ভিতর হতে কাপড় ভর্তি ব্যাগ উদ্ধারকরে তাকে আদালতে প্রেরণ করা হয় বলে জানায় পুলিশ।