নিষিদ্ধ পাঁচ কোটি টাকার কোবরা সাপের বিষ উদ্ধার: ৩ তান্ত্রিক আটক

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের ডবলমুরিং এলাকা থেকে তিন ‘তান্ত্রিকের’ হাত থেকে আমদানি নিষিদ্ধ প্রায় পাঁচ কোটি টাকার কোবরা সাপের বিষ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৩ মে) বিকালে নগরের ডবলমুরিং থানার ডিটি রোড এলাকায় অভিযান চালিয়ে সাপের বিষগুলো উদ্ধার করা হয়।ফ্রান্স থেকে অবৈধ পথে এসব বিষ আনা হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন— নোয়াখালী সদরের হালদার বাড়ির মৃত হানিফের পুত্র মো. ইসমাইল ওরফে মগা বৈদ্য, কুমিল্লার লাকসাম থানার রায় গোবিন্দপুরের মৃত বজলুর রহমানের ছেলে মো. জয়নাল আবেদীন ও খাগড়াছড়ির দীঘিনালার রাঙাপানিছরার পূতি চাকমার ছেলে রুপন চাকমা শ্যামল।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জহিরুল ইসলাম বলেন, অভিযান চালিয়ে একটি কাঁচের জারে বায়ুরোধক অবস্থায় রক্ষিত আমদানি নিষিদ্ধ কথিত কোবরা সাপের বিষগুলো জব্দ করা হয়েছে, যার আনুমানিক মূল্য পাঁচ কোটি টাকা। গ্রেপ্তাররা পরস্পরের যোগসাজশে আমদানিনিষিদ্ধ কোবরা সাপের বিষ অবৈধ পথে বাংলাদেশে নিয়ে আসে এবং বিপুল পরিমাণে অর্থ লাভের চেষ্টা চালায় বলে স্বীকার করেছে।

এ সময় তিনি আরো বলেন, তাদের কাছ থেকে সাধারণ মানুষের সাথে প্রতারণার অংশ হিসেবে ঝাঁড়ফুক, তন্ত্রমন্ত্র ও বৈদ্যালি বিষয়ক উপকরণ জব্দ করা হয়। তবে এগুলো ফ্রান্সের তৈরি। সাপের বিষগুলো কীভাবে দেশে এসেছে তা জানা যায়নি। কোন দেশ থেকে বাংলাদেশে এসেছে তাও জানা যায়নি। কীভাবে দেশে পৌঁছেছে, কারা এর সঙ্গে জড়িত সেই বিষয়টি তদন্ত করা হচ্ছে। পুরো বিষয়টি তদন্ত করে তবেই পুরোপুরি ভাবে জানা যাবে’।