শিক্ষানুরাগী আলহাজ্ব ছালেহ আহমদ সও: মৃত্যুবার্ষিকী উপলক্ষে দু’আ ও মিলাদ মাহফিল

নিজস্ব প্রতিবেদক:

আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট চট্টগ্রাম এর সাবেক সিনিয়র সদস্য ও বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব ছালেহ আহমদ সওদাগরের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দু’আ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


(৩১ আগষ্ট) মঙ্গলবার জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ অফিসে বাদে যোহর এ দুআ অনুষ্ঠিত হয়।


এতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান।


সভাপতি তাঁর বক্তব্যে বলেন, জামেয়ার দক্ষিণ পাশ্বে ৬ তলা বিশিষ্ঠ একাডেমিক ভবন, ঢাকা ক্বাদেরীয়া, হালিশহর তৈয়্যবিয়া ও চন্দ্রঘোনা তৈয়্যবিয়াসহ অনেক মাদরাসায় অসামান্য অবদান রেখে তিনি চির স্বরণীয় ও বরণীয় হয়ে আছেন। বর্তমানে তাঁর সুযোগ্য শাহজাদা আলহাজ্ব মোহাম্মদ গিয়াস উদ্দিন শাকের আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট চট্টগ্রাম এ এসিসটেন্ট জেনারেল সেক্রেটারী হিসেবে খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন।


উক্ত অনুষ্ঠানে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী, শাইখুল হাদীস আল্লামা হাফেয মোহাম্মদ সোলাইমান আনসারী, প্রধান মুফতি আল্লামা কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, মুহাািদ্দস আল্লামা হাফেয মুহাম্মদ আশরাফুজ্জামান আলক্বাদেরী, মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আজহারী, সহকারী অধ্যাপক আলহাজ্ব মাওলানা মোহাম্মদ ইলিয়াছ আলকাদেরী, সহকারী মাওলানা মুহাম্মদ সোলায়মানসহ জামেয়ার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ফাযিল-কামিল স্তরের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


পরিশেষে সবাইকে জামেয়া, আনজুমান, গাউসিয়া কমিটি বাংলাদেশসহ দেশ ও জাতীর খেদমতে এগিয়ে আসার আহবান জানিয়ে মরহুমের রফে দরজাত ও মাগফিরাত কামনায় দু’আ ও মুনাজাত পরিচালনা করেন জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান।