সিইউজের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র মোকাবিলা করা হবে ঘোষণা দিলেন সাংবাদিক নেতৃবৃন্দরা

নগর প্রতিবেদক :

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নিয়ে যেকোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলার ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। বিএফইউজে নির্বাচন বন্ধ করার অপতৎপরতা এবং সিইউজের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, সিইউজের ওপর সরকারের আস্থা রয়েছে বলেই এই সংগঠনের দায়িত্বরত কমিটির কার্যকালেই সরকার ৮১ লাখ ২০ হাজার টাকা অনুদান দিয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল এই সংগঠন নিয়ে ষড়যন্ত্র করে কোন দুষ্কৃতিকারীই রেহাই পাবে না। চট্টগ্রামের সাংবাদিক সমাজ সিইউজের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে।

প্রতিবাদ সমাবেশে মোহাম্মদ আলী বলেন, একজন মানসিক বিকারগ্রস্ত ব্যক্তিকে সামনে রেখে মিথ্যা মামলাসহ নানা ষড়যন্ত্রে সাংবাদিক সংগঠনগুলোর আন্দোলন-সংগ্রামকে বাধাগ্রস্ত করছে একটি চক্র। সাংবাদিকদের শত্রু হিসেবে চিহ্নিত এ চক্রকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা জরুরি

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, সাংবাদিকদের কঠিন সময়ে সাংবাদিক সংগঠনগুলো যখন রুটি-রুজির আন্দোলনে কাজ করে চলছে, তখন বারবার তাদের সেই কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে একজন ব্যক্তি মামলা-ষড়যন্ত্র করে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক, মোস্তাক আহমদ, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি স. ম. ইব্রাহীম, সিইউজের সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, অর্থ সম্পাদক কাশেম শাহ্, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক প্রমুখ।