ইয়াং বাংলার সদস্য হয়েছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা

ডেস্ক রিপোর্ট :

দেশের অন্যতম যুব প্ল্যাটফর্ম ইয়াং বাংলার সদস্য হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু আরেক কন্যা শেখ রেহানা।

শনিবার (১৪ মে) রাদওয়ান মুজিব সিদ্দিকের ভেরিফায়েড ফেসবুক পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মা শেখ রেহানার সঙ্গে একটি ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ইয়াং বাংলার নতুন সদস্য!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকের ফেসবুক পেজ থেকে এ তথ্য জানানো হয়েছে।

সিআরআই ট্রাস্ট্রি হিসেবে ইয়াং বাংলা ফ্ল্যাটফর্মের দেখভাল করেন রাদওয়ান মুজিব।

পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মা শেখ রেহানার সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করে রাদওয়ান মুজিব লেখেন, ইয়াং বাংলার নতুন সদস্য! এসময় প্রধানমন্ত্রীর মুখে ছিল ইয়াং বাংলার লোগো সংবলিত মাস্ক।

দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডে তরুণ প্রজন্মকে সরাসরি অন্তর্ভুক্ত করার উদ্দেশে তাদের নতুন ধারণা ও উদ্ভাবনগুলোকে তুলে আনার জন্যই ২০১৪ সালের ১৫ নভেম্বর আত্মপ্রকাশ করে ইয়াং বাংলা প্ল্যাটফর্ম। আনুষ্ঠানিক অভিযাত্রায় শরিক হয়েছিলেন দেশের ৬৪ জেলার ২৫০ তরুণ সংগঠনের প্রতিনিধি।

তরুণ ও যুবশক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উচ্চআয়ের দেশে রূপান্তরের ভিশনকে সামনে নিয়ে যে কর্মযজ্ঞ শুরু হয়েছে, সেটাকে আরও গতিশীল করতে ‘তোমার জয়ে বাংলার জয়’ স্লোগানে বাংলাদেশের অগ্রযাত্রায় তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে ‘ইয়াং বাংলা’ আত্মপ্রকাশ করে।