করোনা টিকা দিতে বুথ বাড়ানোর নির্দেশনা স্বাস্থ্য অধিদপ্তরের

চট্টলা ডেস্ক :

করোনার টিকাদান কর্মসূচি যেন নির্বিঘ্ন হয় সেজন্য দেশের প্রতিটি টিকাদান কেন্দ্রে বুথ বাড়ানোর উদ্যোগ নেয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এই লক্ষে কেন্দ্রগুলোতে বুথ বাড়াতে সংশ্লিষ্টদের এরই মধ্যে অধিদপ্তরের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। 

রবিবার ২২ আগষ্ট বেলা ১১টায় রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে সাংবাদিকদের এই নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সেব্রিনা ফ্লোরা বলেন, প্রতিটি টিকাদান কেন্দ্রে উপচেপড়া ভিড়ের চিত্রের খবর আমাদের কাছে প্রতিনিয়ত আসছে। টিকার এই জট খুলতে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে কেন্দ্রগুলোতে বুথ বাড়ানো এবং প্রয়োজনে সাব-সেন্টার করার নির্দেশনা ইতিমধ্যে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছেন এমন অনেকেই এখনও টিকার জন্য অপেক্ষা করছেন। যাদের টিকার এসএমএস যেতে দেরি হচ্ছে তারাও দ্রুত সময়ের মধ্যে টিকা পেয়ে যাবেন। এই প্রক্রিয়াটা আরও সহজ ও নির্বিঘ্ন করতে টিকাদান কেন্দ্রে বুথ সংখ্যা বাড়ানোর প্রয়োজন এবং এর জন্য নির্দেশনাও দেওয়া হয়েছে।

যারা টিকার জন্য অপেক্ষা করেও টিকা নিতে পারছেন না, তাদেরকে ধৈর্য নিয়ে অপেক্ষা করার কথা জানিয়ে সেব্রিনা ফ্লোরা বলেন, করোনা নিয়ন্ত্রণে আমাদের প্রস্তুতি সব সময় থাকবে।

কারণ, দেশে এখনও এই ভাইরাসের শনাক্তের হার ১৬ শতাংশের বেশি রয়েছে। করোনায় সবাইকেই সমান গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে।