ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাব! রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাজেক ভ্রমণ বাতিল

চট্টলা ডেস্ক :

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পূর্বনির্ধারিত ভ্রমণ সফরসূচি বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (১০ মে) রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের প্রটোকল শাখার প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতির আগামী ১২-১৪ মে ২০২২ তারিখ রাঙামাটি জেলার সফরসূচিটি ঘূর্ণিঝড় ‘অশনি’ এর প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে স্থগিত করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা পরবর্তীতে প্রেরণ করা হবে।

এদিকে, মঙ্গলবার রাত সাড়ে ১১টায় পরে রাষ্ট্রপতির সাজেক ভ্রমণ সফরসূচি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি জানান, ‘মহামান্য রাষ্ট্রপতির আগামী ১২-১৪ মে পর্যন্ত তিনদিন সাজেক ভ্রমণের সফরসূচি ছিল। তবে ঘূর্ণিঝড় অশনির প্রভাবে দুর্যোগপূর্ণ পরিস্থিতির কারণে সফর স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে জানানো হবে।’

অন্যদিকে, রাষ্ট্রপতির সাজেক ভ্যালিতে আগমনকে কেন্দ্র করে সাজেকের বেশকিছু রিসোর্ট বুকিং দেয়া হয়েছিল। তবে হঠাৎ ভ্রমণ বাতিলে ক্ষতিগ্রস্ত হবেন বলছেন সাজেকের কটেজ-রিসোর্ট মালিকরা।