ক্লাস সিক্সের প্রথম প্রেমিকের সঙ্গে এখনও দেখা হয় শ্রাবন্তীর

বিনোদন ডেস্ক :

প্রেমে পড়া বারণ নয়—ছোটবেলা থেকেই এই কথায় বিশ্বা’সী কলকাতার অ’ভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। শ্রাবন্তী খুব প্রেমিক মানুষ এবং প্রেমে পড়লে সংসার পাততেও ভালোবাসেন। তাই তার বিয়ে নিয়ে বিতর্কের শেষ নেই। শ্রাবন্তীর কোনো সংসারই সুখের হয়নি, দু-বার বিয়ে ভেঙেছে এবং তৃতীয়টাও ভাঙনের মুখে। গত বছর যেঅক্টোবর থেকেই এক ছাদের তলায় থাকেন না রোশন-শ্রাবন্তী। এখন শুধু আইনিভাবে সেই বিচ্ছেদে শিলমোহর পড়া বাকি, রোশন যদিও চে’ষ্টা চালিয়ে যাচ্ছেন স্ত্রীর মন গলানোর তবে নিজ অবস্থানে অনড় শ্রাবন্তী।

প্রেম নিয়ে নানান বিতর্ক ও গু’ঞ্জনে এখনও সরব এই নায়িকা। অ’ভিরূপ নাগ চৌধুরীর সঙ্গে শ্রাবন্তীর বর্তমান প্রেম নিয়েও নানান ফিসফিসানি শোনা যাচ্ছে টলিগঞ্জে। কিন্তু জানেন কি তার প্রথম প্রেমিকের কথা? একবার টেলিভিশনের পর্দায় প্রকাশ্যেই নিজের প্রথম প্রেমের কথা স্বীকার করেছিলেন শ্রাবন্তী।

ছয় বছর আগে সৃজিত মুখোপাধ্যায়ের টক শো ‘সঙ্গে সৃজিত’-এর মঞ্চে শ্রাবন্তীর নিজের প্রথম প্রেম নিয়ে কথা অকপটে বলেন। তিনি বলেন, ‘ক্লাস সিক্সে শ্রাবন্তী প্রেম করেছিল আমা’দের পাড়ার একটা ছেলের সঙ্গে। খুব মি’ষ্টি-মি’ষ্টি প্রেম ছিল ওদের। খুব কাছাকাছি বাড়ি ছিল আমা’দের, জানলা টু জানলা ওদের সেট করা থাকত, ইশারায় কথা বলত…. সেটা খুব মি’ষ্টি ব্যাপার’।

শ্রাবন্তীর সেই প্রেমিকের নামও ফাঁ’স করে দেন স্মিতা, রাহুলের প্রেমে পড়েছিলেন শ্রাবন্তী। তিনি বলেন, ‘আমি ছোটবেলা থেকেই খুব রোমান্টিক। প্রেম ব্যাপারটা আমা’র ভীষণ… মা পছন্দ করতো না। আমি দোকানে যাওয়ার বাহানা করে ওর সঙ্গে দেখা করতাম, তার আগে জানলা দিয়ে ইশারা করতাম। গান চালাতাম, দলের মেহে’ন্দির, দিল সে বা কুছ কুছ হোতা হ্যায়-এর। দোকানে দিয়ে দেখা ‘হতো, আমাকে প্রজাপতি বিস্কুট খাওয়াতো’।

কেন ভাঙল সেই প্রেম? সৃজিতের প্রশ্ন শুনে শ্রাবন্তী জানান, ‘ওটা ছোটবেলার একটা… তবে এখনো দেখা হয় মাঝেমাধ্যে, কথা হয়। বলে ‘গিনু কেমন আছো?’ আমিও পালটা বলি ‘তুমি কেমন আছো?’.. এই আর কী!’ অনুভূ’তিগু’লো পাল্টে গেছে ঠিকই, কিন্তু নিজের প্রথম প্রেমের কথা আজও ভুলতে পারেননি শ্রাবন্তী।