এটিএম বুথ ডাকাতির চেষ্টাকালে পুলিশের কাছে আটক তিন

নগর প্রতিবেদক :

কোতোয়ালীর ফিরিঙ্গিবাজারে একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে ডাকাতির চেষ্টায় তিনজনকে ধাওয়া দিয়ে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রাত দুইটার দিকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন—মো. অনোয়ার হোসেন ওরফে বাবু (৩২), মো. জহির আলম (৩৪) ও আদনান (৩৭)।

এদের মধ্যে আনোয়ারের বিরুদ্ধে ঢাকায় অস্ত্র আইনে একটি ও আনোয়ারায় মাদক মামলাসহ মোট ৩টি মামলা আছে। জহিরের বিরুদ্ধে নারী নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে ফিরিঙ্গীবাজারে ইউসিবিএল ব্যাংকের এটিএম বুথে টাকা তোলার কথা বলে নিরাপত্তাকর্মীকে দরজা খুলে দিতে বলে। দরজা খুলে না দেওয়ায় তারা একপর্যায়ে দরজা ধাক্কাতে ধাক্কাতে নিরাপত্তাকর্মীকে হুমকি ধমকি দিতে শুরু করে। ভেতর থেকে ওই নিরাপত্তাকর্মী থানায় ফোন করলে টহল পুলিশের টিম তাৎক্ষণিক ঘটনাস্থলে গেলে তারা মোটরসাইকেল নিয়ে পালানোর চেষ্টা করে। মোটরসাইকেল নিয়ে তারা নতুনব্রিজের দিকে পালাতে থাকে। মেরিনড্রাইভ সড়কে গিয়ে তারা চাক্তাই চামড়া গুদামের দিকে মোড় নেয়। পুলিশ ধাওয়া দিয়ে তাদের সেখান থেকেই গ্রেপ্তার করে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজামুদ্দীন বলেন, গ্রেপ্তার তিনজনের টার্গেট ছিল ওই এটিএমবুথে ঢুকে টাকা লুট করা। কিন্তু নিরাপত্তাকর্মীর কারণে তা সম্ভব হয়নি। রাত বিরাতে তারা বেরিয়ে এভাবে বিভিন্ন এটিএম বুথ থেকে টাকা লুটের চেষ্টা করে। তিনজনই পেশাদার ছিনতাইকারী। এদের মধ্যে আনোয়ারের বিরুদ্ধে ঢাকায় অস্ত্র আইনে একটি ও আনোয়ারায় মাদক মামলাসহ মোট ৩টি মামলা আছে। জহিরের বিরুদ্ধে নারী নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।