কান টেনে মাথা আনলো পুলিশ : ধরলো আরও ৯ চোর

নগর প্রতিবেদক :

চট্টগ্রাম নগরীর বিভিন্ন মার্কেট ও দোকানে সংঘবদ্ধ ভাবে চুরি করে তারা, একটি সংঘবদ্ধ চক্র দল এটি। সুযোগ পেলেই দোকানের শাটার ও তালাা ভেঙে নিয়ে যায় তারা মূল্যবান জিনিস ও অর্থ।

সংঘবদ্ধভাবে চক্রের দশ থেকে বার জন মিলে এভাবেই চলছিল তাদের অপরাধ।

মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে চক্রটির ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে আকবরশাহ থানা পুলিশ।

এসময় পুলিশ ১টি কিরিছ, ২ টি ছোরা, ২টি কার্টার, ১টি কাটার প্লাস, ২টি হাতুড়ি এবং ০১টি রশি উদ্ধার করতে সক্ষম হয়।

গ্রেপ্তাররা হলেন— আশ্রাফ আলী প্র. আসিফ (৫২), মো. কামাল (৩২), মো. জামাল (৩৫), মো. নুর নবী (৩০), মো. ইমরান হোসেন (২৭), মো. কবির (৩৮), মো. রুবেল (৩২), মো. শাহীন (২৮), এবং মো নবী (২৬)।

এ বিষয়ে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জহির উদ্দিন জানান, ‘আকবর শাহ এলাকায় চুরিসহ ছিনতাইসহ নানা অপরাধে এ চক্রটি জড়িত। গতকাল এক বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এর আগেও আসামিরা কয়েকটি মামলায় সাজা পেয়েছিলেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আরও ২ টি মামলা করে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৪ জুন বিকেলে নগরের কর্নেলহাট এলাকায় একটি বিকাশ ও ফ্ল্যাক্সি লোডের দোকানে চুরি করে তিন চোর। পরদিন তাদেরকে ধরে আনলে তারা সংঘবদ্ধ এ চক্রটির কথা পুলিশকে জানায়। তাদের দেওয়া তথ্যে আকবরশাহ থানার মীর আউলিয়া মাজার এলাকার সমিতির প্লট থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ওই তিন চোরকে আদালতে পাঠানোর পর সংঘবদ্ধ চোরদের ধরতে অভিযানে নামে পুলিশ। অভিযানে এক পর্যায়ে রাতে তাদের গ্রেপ্তার করে পুলিশের একটি টিম। গ্রেপ্তার হওয়া আসামিরা সবাই নগরের আকবরশাহ, পাহাড়তলী, বাকলিয়া, কোতোয়ালী, বায়েজিদ বোস্তামির থানার অস্ত্র, মাদক ও চুরির মামলার এজাহারভুক্ত আসামি।