খুলশী এলাকায় পাহাড় কাটার অপরাধে গ্রেপ্তার ২

নগর প্রতিবেদক:

খুলশী থানার সরকারি মহিলা কলেজের পশ্চিম-দক্ষিণ কোণে পাহাড় কাটার দায়ে দুইজনকে গ্রেফতার করেছে খুলশী থানা পুলিশ।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতে তাদেরকে গ্রেফতার করা হয় বলে জানান খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান।

গ্রেফতারকৃতরা হলেন, মো. আকতার হোসেন (২০) ও মো. রাসেল (২০)।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান বলেন, পরিবেশ অধিদপ্তরের করা মামলায় দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। মামলার বাকি দুই আসামি পলাতক আছে। তাদেরকে গ্রেফতারেরে চেষ্টা অব্যহত আছে।গ্রেফতারকৃত আসামিদেরকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পরিবেশ অধিদফতরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নুরী বলেন, পাহাড় কাটার দায়ে মেসার্স মহসিন অ্যান্ড ব্রাদার্সের স্বত্বাধিকার মো. মহসিন হায়দার ও সাব ঠিকাদার মো. শফিকের নামে খুলশী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের কাছে গোপন সংবাদ ছিল চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের পাঁচ তলা ভবন নির্মাণ করতে গিয়ে পাহাড় কাটা হচ্ছে। পরিবেশ অধিদফতরের একটি টিম চট্টগ্রাম ক্যাম্পাস ভবনের পিছনের অংশে ঘটনার প্রমাণ পায়। পাহাড়ের যে অংশ কাটা হচ্ছিল তা বন্ধ করে দেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

এর আগে পাহাড় কাটার দায়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদার মেসার্স মহসিন অ্যান্ড ব্রাদার্সের স্বত্বাধিকার মো. মহসিন হায়দার ও সাব ঠিকাদার মো. শফিকসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে পরিবেশ অধিদপ্তর ।