টিকার খালি শিশি নিয়ে পলায়ন চবি শিক্ষার্থীর : আটকের পর মুচলেকা দিয়ে ছাড়া

চবি প্রতিনিধি :

করোনাভাইরাসের টিকা দিয়ে টিকার খালি ভায়াল নিয়ে পালাতে গিয়ে পুলিশের হাতে আটক হতে হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে। পরে পুলিশের কাছে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

রোববার (২২ আগস্ট) বেলা ১১টার দিকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

আটক শিক্ষার্থীর নাম কমল দাশ বলে জানা গেছে এবং সে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী বলেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. এএসএম ইমতিয়াজ হোসেন।

তিনি বলেন, কমল দাশ নামের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকরোনার টিকা দেওয়ার পর কাউকে কিছু না বলে একটি খালি ভায়াল নিয়ে চলে যাচ্ছিল। আমরা তাকে কয়েকবার ডাকার পরেও সে ফেরেনি। পরে আমরা পুলিশের সহায়তায় তাকে আটক করি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী টিকা দিয়ে কাউকে না বলে একটি ভায়াল নিয়ে আসে। স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বিষয়টি আমাকে জানিয়েছে। সে তার অপরাধ স্বীকার করে ক্ষমা চেয়েছে।’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. এএসএম ইমতিয়াজ হোসেন আরও বলেন, জিজ্ঞাসাবাদে সে জানায় খালি ভায়াল সে গবেষণার জন্য নিয়েছিলো। পরে আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি।