৬৫৭ কার্টন ১৯ লক্ষ টাকার বিদেশি সিগারেট জব্দ বিমান বন্দরে

নগর প্রতিবেদক :

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিজি-১৪৮ নামের একটি কার্গো বিমানে করে আসা ব্যাগেজ ভর্তি ৬৫৭ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টম কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় বিদেশি সিগারেট গুলো জব্দ করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সুমন চাকমা।

কাস্টম সূত্রে জানা গেছে, গত ৪ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে আসেন সুনামগঞ্জের প্রবাসী সাইফ উদ্দিন নামের এক প্রবাসী। পরবর্তীতে ওই ব্যক্তির নামে গত ৭ সেপ্টেম্বর বিজি-১৪৮ নামের একটি কার্গো বিমানে করে একটি ব্যাগেজ আসে। নিয়ম অনুযায়ী আজ পরীক্ষা করতে গেলে ওই ব্যাগেজ থেকে ইজি ও মন্ড ব্র্যান্ডের ৬৫৭ কার্টন বিদেশি সিগারেট পাওয়া যায়। জব্দকৃত সিগারেটের আনুমানিক মূল্য ১৯ লক্ষ টাকা।

চট্টগ্রাম কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার সুমন চাকমা বলেন, ‘ ৬৫৭ কার্টন বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। এগুলো যেহেতু শর্ত সাপেক্ষে আমদানিযোগ্য পণ্য। তাই ব্যাগেজে করে এসব পণ্য আমদানির কোন সুযোগ নেই। আপাতত আমরা সিগারেটগুলো জব্দ করেছি।

তিনি আরও বলেন, ওই প্রবাসীর নাম এবং পাসপোর্ট নম্বরসহ ইমিগ্রেশন থেকে বিস্তারিত তথ্য সংগ্রহ করছি। তারপর ওই প্রবাসীকে কারণ দর্শানোর নোটিশ পাঠানোসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’