খাট তৈরির বাকী ৪৫০ টাকার জন্য গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ৩

কুমিল্লা প্রতিনিধি :

খাট তৈরির মজুরি বা পাওনা ৪৫০ টাকার জন্য এক স্কুলছাত্রকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করার অভিযোগের ঘটনার দুই দিনতিন জন গ্রেফতার করা হয়েছে।

শনিবার (৭ মে) সকাল ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার।

এর আগে মঙ্গলবার (৩ মে) ঈদের দিন কুমিল্লার বুড়িচং উপজেলার ভৈরবপুরে এ ঘটনা ঘটে। পরে শুক্রবার (৬ মে) রাতে পুলিশ তাদেরকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার তিন জন হলেন- মো. নাহিদুল ইসলাম (২০), মো. নাজমুল হোসেন (২৩) ও জসিম উদ্দিন (২৭)।স্থানীয় সূত্র জানায়, ঈদের দিন বন্ধুদের সঙ্গে ঘুরতে বের হলে, তাকে তার বন্ধুদের সামনে থেকে অস্ত্র ঠেকিয়ে টেনে-হিঁচড়ে নিয়ে যায় নাহিদুলসহ আরও কয়েকজন।

নাজমুল তার বাড়িতে নিয়ে গাছের সঙ্গে বেঁধে রেখে মারধর করে। পরে স্থানীয় ইউপি সচিব ও গ্রাম পুলিশ সেখান থেকে তাকে উদ্ধার করে। এ ঘটনায় শুক্রবার রাতে বুড়িচং থানায় মামলা করা হয়েছে।

ভুক্তভোগী স্কুলছাত্রের বাবা বলেন, কিছু দিন আগে পাশের গ্রাম ভৈরবপুর এলাকার দুলু মিয়ার ছেলে নাহিদুলের দোকান থেকে একটি খাট বানিয়েছিলাম।

খাটের প্রায় সব টাকা দেওয়া হয়ে গেছে। আর ৪৫০ টাকা বকেয়া রয়েছে। ঈদের কয়েক দিন আগে নাহিদুল আমার বাড়িতে এসে টাকার জন্য গালাগাল করে।

এ সময় তাকে অনুনয় করে জানায়, আমার ছোট ছেলেটা কয়েক দিন আগে পানিতে ডুবে মারা গেছে। কাজ করতে পারিনি। হাত খালি। সপ্তাহ খানেক পরে দিয়ে দেব। তবুও সে এটা নিয়ে বাড়াবাড়ি করে আমার গায়ে হাত তোলে।

অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার জানান, ঘটনাটি কুমিল্লা পুলিশ সুপার স্যারের নজরে আসার দুই ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।