বান্দরবান সড়কের ২০ ফুট নিচে পিকআপ পড়ে পর্যটক নিহত

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবনের থান‌চি-আলীকদম সড়কের থান‌চির ২৮ কি‌লো নামক স্থানে পাহাড়ি ঢালু পথ বে‌য়ে নামার সময় এক‌টি পর্যটকবাহী পিকআপ খাদে পড়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকাল ৩টার দি‌কে দুর্ঘটনাটি ঘটে। নিহতের নাম আবুল কালাম (২৭)। এ সময় আহত হ‌য়ে‌ছেন আরও ১০ জন।

আহতরা হলেন- এরশাদ মিয়া (২৩), শহীদুল্লাহ (২৪), শাহাদাত (২৫), আয়াত উল্লাহ (১৭), আবদুল্লাহ (২০), আরিফ (২০), আশিক উল্লাহ (১৭) ও তানজীম (২৫)। তা‌দের সবার বাড়ি কক্সবাজারের রামুতে।

বাকি দুই জনের নাম-পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, মাদারীপুর থেকে এক‌টি পিকআপ কক্সবাজারের রামুতে যায়। সেখান থেকে পিকআপ‌টি ২০ পর্যটক নি‌য়ে আলীকদম হ‌য়ে থান‌চির উদ্দেশে রওনা হয়। এ সময় থান‌চির কাছাকাছি ডিম পাহাড় এলাকার কাছে ২৮ ‌কি‌লো‌তে পৌঁছা‌লে নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকামেট্রো ন- ১৯- ৩৮৩৬ নম্বরের পিকআপটি আনুমানিক ২০ ফুট নিচে পাহাড়ের খাদে পড়ে যায়।

প‌রে পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার ক‌রে আলীকদ‌মে নি‌য়ে যায়। আলীকদম থেকে তা‌দের সবাইকে চট্টগ্রাম পা‌ঠানো হয়। চট্টগ্রাম নেওয়ার পথে একজনের মৃত্যু হয়।

থান‌চি থানার এসআই মো. আমান জানান, দুর্ঘটনায় আহতসহ ২০ পর্যটক‌কে উদ্ধার ক‌রে আলীকদম নেওয়া হয়েছে। এ ঘটনায় একজন মারা গেছেন। এছাড়া আহত চালক ও হেলপার‌কে থান‌চি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হ‌য়ে‌ছে।