সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইকো’র ৫’শ পিস কেএন-৯৫ মাস্ক প্রদান

সীতাকুণ্ড প্রতিনিধি :

কোভিড-১৯ মোকাবিলায় বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন-ইকো’র উদ্যোগে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতাল ও বীর মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে কেএন৯৫ মাস্ক বিতরণের কর্মসূচী অব্যাহত হয়েছে।

কর্মসূচীর অংশ হিসেবে ৫ আগস্ট বৃহস্পতিবার দুপুর ১ টায় সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার-নার্স-কর্মচারীদের জন্য জন্য ৫’শ পিস কেএন৯৫ মাস্ক প্রদান করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নূর উদ্দিনের হাতে এসব মাস্ক তুলে দেন ইকো’র কর্মকর্তাবকৃন্দ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেল, সম্পাদক মন্ডলীর সদস্য এস এম আবু ইউসুফ সোহেল, মোঃ মহিউদ্দিন প্রমুখ।


মাস্ক গ্রহণকালে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নূর উদ্দিন বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা ‘ইকো’ বৈশ্বিক মহামারী কোভিডের শুরু থেকে সর্বস্তরের জনগণকে মাস্ক পরিধান, অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ, অনলাইনে ভ্যাকসিন নিবন্ধনে সাধারণ মানুষকে সহযোগিতাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি সামাজিক ও মানবিক সংগঠনগুলোকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।


ইকো’র সাধারণ সম্পাদক ড.মোহাম্মদ ওমর ফারুক রাসেল বলেন, এ সংস্থার পক্ষ থেকে ইতোমধ্যে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালের ডাক্তার-নার্স-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়া ইকো’র উদ্যাগে করোনার নমুনা সংগ্রহের জন্য ভ্রাম্যমাণ বুথের কার্যক্রমের পাশাপাশি কোভিড-১৯ মোকাবেলা ও অসহায় মানুষের খাদ্য সহায়তাসহ নানা ধরনের কার্যক্রম চলমান রয়েছে।