হাটহাজারী মাদরাসার মহাপরিচালক হলেন মুফতি আব্দুস ছালাম চাটগামী

হাটহাজারী প্রতিনিধি :

হাটহাজারী মাদরাসার কমিটির বৈঠকে মাদ্রাসার মহাপরিচালক করা হয়েছে উপমহাদেশের প্রখ্যাত আলেম মুফতি আব্দুস ছালাম চাটগামীকে। পাশাপাশি মাওলানা শেখ আহমদকে প্রধান শায়খুল হাদিস এবং মাওলানা ইয়াহইয়াকে সহাকারী পরিচালক করা হয়। তবে নব নির্বাচিত মহাপরিচালক নির্বাচিত হওয়ার পরপরই মারা যাওয়া নতুন মহাপরিচালক কে হবেন তা নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

বুধবার ( ৮ সেপ্টেম্বর ) সকাল ১১ টার দিকে হেফাজতের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে শুরা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরী বলেন, ‘শুরা কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্ত আনুষ্ঠানিক ঘোষণার আগেই হুজুর মারা যান। এখন শুরা কমিটি আবর কি সিদ্ধান্ত দেয় তারা দেখতে হবে।’

এদিকে বুধবার সকালে শুরা কমিটির বৈঠকে মাদারাসার মহাপরিচালক হিসেবে মুফতি আব্দুস ছালাম চাটগামীকেই বেছে নেওয়া হয় আহমদ শফীর যোগ্য উত্তরসূরি হিসেবে। হেফাজতের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে শুরা কমিটির বৈঠক শুরু হয়। তবে শারীরিক অসুস্থতার কারণে বৈঠকে না গিয়ে নিজ কক্ষে অবস্থান করছিলেন আব্দুস ছালাম।

সকাল সাড়ে ১১টার দিকে তাকে একটি অ্যাম্বুলেন্সে করে পাশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবে মুফতি আব্দুস ছালামের আকষ্মিক মৃত্যুর খবরে সেখানকার চিত্র পাল্টে যায়। মাদরাসার হাজার হাজার ছাত্র-শিক্ষক কান্নায় ভেঙে পড়েন।

এদিকে শুরা কমিটির বৈঠককে কেন্দ্র করে হাটহাজারী মাদরাসায় কড়া নিরাপত্তা বলয় তৈরি করেছে কর্তৃপক্ষ। শাহী গেট দিয়ে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

এমনকি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকদেরও প্রবেশ করতে দেওয়া হয়নি।