চবির ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:

চলমান করোনা পরিস্থিতির কারণে তিন দফা পেছানোর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবারও তারিখ ঘোষণা করা হয়েছে।

এতে চলতি বছরের ২৭ অক্টোবর ৫ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।আজ বুধবার ( ১১ আগস্ট) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞাপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০ -২১ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ২৭ ও ২৮ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।বিজ্ঞপ্তিতে প্রবেশপত্র ডাউনলোডের সময়ও উল্লেখ করে দেয়া হয়।এতে বলা হয় ‘বি’ ইউনিটের ১২ অক্টোবর থেকে, ‘সি’ ইউনিটের ১৪ অক্টোবর, ডি ইউনিটের ১৫ অক্টোবর, এ ইউনিটের ১৭ অক্টোবর, বি-১ ও ডি-১ ইউনিটের প্রবেশপত্র ২১ অক্টোবর থেকে ডাউনলোড করতে পারবে। প্রতিটি ইউনিটে নির্ধারিত সময়সূচি থেকে পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

জানা যায়,২০২০-২১ শিক্ষাবর্ষে প্রতিষ্ঠানটিতে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে মোট আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৭ জন শিক্ষার্থী।