চাট্গাঁইয়্যা নওজোয়ান’র অভিষেক ও ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

চাটগাইয়া নওজোয়ান সাংস্কৃতিক সংগঠনের নতুন কার্যকরী কমিটির অভিষেক ও পঞ্চম বর্ষ ভর্তি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চাটগাঁইয়া নওজোয়ান সংগঠনের নেতৃবৃন্দদের আয়োজনে আলোচনা ও সম্মাননা জ্ঞাপন অনুষ্ঠানে নাসরিন ইসলাম ও সেলিম আকতার পিয়ালের সঞ্চালনায় সংগঠনের সভাপতি জামাল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের প্রধান উপদেষ্ঠা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও চসিকে’র সাবেক সফল মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন বলেন, সূচনা থেকে এই পর্যন্ত আমি চাট্গাঁইয়্যা নওজোয়ান’র সাথে আছি সব কাজে, প্রতিটি পরিকল্পনায় আমার নজরদারী থাকে। আগামীতেও একিইভাবে চাট্গাঁইয়্যা নওজোয়ানকে নিয়ে যাব চট্টগ্রামের উন্নতিতে।

অনুষ্ঠানে সংগঠনের কাজে অবদান রাখার জন্য বিশিষ্টজনদের স্মারক প্রদান সহ প্রধান অতিথি ও অন্যান্য অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।সেলিম আক্তার পিয়াল এর সঞ্চালনায় নবনির্বাচিত কমিটিকে অভিষেকের মাধ্যমে সবার সামনে পরিচিতি করে দেয়া হয়।

সংগঠনের সভাপতি জামাল আহমেদ ও সাধারণ সম্পাদক আহিল সিরাজসহ ১৯ কমিটির মধ্যে মোহাম্মদ গিয়াস উদ্দিন, মোহাম্মদ জসিম উদ্দিন, লায়ন এম এ মুসা বাবলু, ইলিয়াস ইলু, ডা: মোঃ রাকিব উল্লাহ, রাকিবুল হাসান সোহেল, মোহাম্মদ মনজুর আলম , জানে আলম জনি, পাঠাত ইব্রাহিম সহ চট্টগ্রামের অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উত্তর সংগঠনের অভিষেকের রয়েছেন।

এরপর সংগঠনের শিল্পী ও আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত করা হয়। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন কন্ঠ শিল্পী কান্তা নন্দী, ইকবাল হায়দার, সাইফুউদ্দিন মাহমুদ খান, সনজিত আচার্য, সন্দীপন দাস, শিমুল শীল,গীতা আচার্য, প্রেম সুন্দর বৈষ্ণব, নীলিমা ও পূর্ণিমা চৌধুরী প্রমুখ।

এছাড়াও নৃত্য পরিবেশন করেন নৃত্যরঙ্গ গোষ্ঠী। হাওয়ান গিটার বাজান সাইফুন্নাহার শেলী।

এর আগে একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা বরেণ্য প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়–য়া সহ সংগঠনের সকল সদস্য ও অতিথিরা সহ র‌্যালীর মাধ্যমে চেরাগী পাহাড় থেকে প্রেস ক্লাব চত্বর পর্যন্ত আনন্দ মিছিল করে।

এরপর মঞ্চে উদ্বোধক প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়–য়া উদ্বোধন ঘোষণা করে বলেন, চট্টগ্রামের ইতিহাস ও ঐতিহ্য অনেক পুরোনো আজ আমাদের সময় এসেছে নিজেকে ঘুছিয়ে নেওয়ার। চাট্গাইয়্যা নওজোয়ান বিগত ৫ বছর যাবত চট্টগ্রামকে ঘুছিয়ে নেওয়ার কাজই করছে সকল ক্ষেত্রে।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ নেতা আলহাজ্ব শফর আলী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা, মো: হাবিব উল্লাহ, ডা: রকিব উল্লাহ, মো: মহিবুল্লাহ, মো: মহিউদ্দীন, মো: আলী, সাবেক মহিলা কাউন্সিলর রেহানা বেগম রানু, অনুষ্ঠান উদ্যাপন পরিষদের আহ্বায়ক জাফর ইকবাল ও সদস্য সচিব এম এ মুছা বাবলু, ইলিয়াস ইলু প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির হাত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন অভিনেতা ও মডেল মুকিত জাকারিয়া, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের পক্ষে নজরুল ইসলাম, গীতি কবি সৈয়দ মহিউদ্দিন, চিত্রনায়ক পংকজ বৈদ্য সুজন, চারুশিল্পী আহমেদ নেওয়াজ, চবি’র সিনেট সদস্য মহিউদ্দিন শাহ্ আলম নিপু, সুরকার সাইয়দুল হক, কাওয়ালী শিল্পী আব্দুল মান্নান, গীতিকার ও সুরকার ইকবাল মাহমুদ ও সেরা সংগঠক হিসেবে মো: মঞ্জুর আলম মঞ্জুকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।