চট্টগ্রামে মেজবানী আয়োজন সহ ২০২৩’র আইএসপিএবি মেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামে অনুষ্ঠিত হলো আইএসপিএবি মেলা-২০২৩। এ উপলক্ষে পাঁচলাইশ দ্যা কিং অফ চিটাগাং কনভেনশন হলে ছিল বিকি-কিনির সাংস্কৃতিক অনুষ্ঠান। সাথে ভরপুর মেজবানীতে বাংলাদেশের সব ইন্টারনেট সেবাদানকারী উদ্যোক্তাদের মাঝে সম্প্রীতি বাড়ানোর মাধ্যমে টেলিকম যন্ত্রপাতির নিত্যনতুন প্রযুক্তি সম্পর্কে সাধারণ জনগণ ও উদ্যোক্তাদের অবহিত করা হলো মেলায়। চলমান ব্যবসায়ের মন্দাবস্থা কাটিয়ে সদস্যদের অংশগ্রহণে মেলায় বিভিন্ন ইন্টারনেট, টেলিকম সেবাদাতা ও টেলিকম যন্ত্রপাতি আমদানিকারকদের ২০টি স্টলে ছিলো স্বতঃস্ফূর্ত উপস্থিতি।

রোববার (১২মার্চ) চট্টগ্রাম অঞ্চলিক শাখার ব্যবস্থাপনায় নগরীর পাঁচলাইশের দি কিং অব চিটাগাং-এ অনুষ্ঠিত এই মেলার উদ্বোধন করেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ ইমদাদুল হক।

এ সময় তিনি বলেন, আমরা আশা করি ভবিষ্যতে মাননীয় মন্ত্রী ও সচিবগণের উপস্থিতিতে আরো বড় পরিসরে এ ধরনের মেলার আয়োজন করা হবে। বিগত জানুয়ারি মাসে ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩ উদযাপন এবং আগামী অক্টোবরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তত্ত্বাবধানে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ মেলার আয়োজন করার কথা বলেন তিনি। সেই মেলায় চিটাগাংয়ের প্রত্যেক সদস্যই সরাসরি অংশগ্রহণ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি এ সময়।

তিনি আরো বলেন, এই চট্টগ্রামেই আগামীতে আন্তর্জাতিক মানের সম্মেলন করবে আইএসপিএবি। চট্টগ্রামের এই মেলা আগামীতে ২-৩ দিন বাড়িয়ে বড় পরিসরে করার প্রতিশ্রুতি দেন সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁঞা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইএসপিএবি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক মো: আব্দুল কাইউম রাশেদ, কোষাধ্যক্ষ মো: আসাদুজ্জামান, পরিচালক মাহবুব আলম (রাজু) ও সাকিফ আহমেদ।মেলার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আইএসপিএবির সহ-সভাপতি আনোয়ারুল আজিম ও আঞ্চলিক শাখা কমিটির আহবায়ক রাজিব শাহরিয়ার রুবেন্স মেলা আয়োজক কমিটি পরিচালনা করেন। সংবর্ধিত হন আয়োজক কমিটির সদস্য নাজমুল হক টগর, মানোষ বড়ুয়া, কামরুল হাসান জন, দীপঙ্কর বড়ুয়া শিমুল, ওসমান গনি ও আলী আকবর। অনুষ্ঠানে আইএসপিএবি ফুটবল টুর্নামেন্টে এবছরে চ্যাম্পিয়ন চিটাগং টিমকে সংবর্ধনা দেয়া হয়। এরা হলেন, আবু মোক্তার, নাজমুল মোরশেদ রিয়াদ, আজাদ আলী শুভ, শরীফ উদ্দিন, লিটন বড়ুয়া, এনামুল হক আইমন, মোঃ সাইমন, মো সাবের, মোরশেদুর রহমান, নাইমুল ইসলাম শরীফ এবং লতিফুল ইসলাম।