নারী উদ্যোক্তাদের পূর্ণবাসন ও পৃষ্ঠপোষকতা সরকার বদ্ধপরিকর

নিজস্ব প্রতিবেদকঃ 

এফবিসিসিআই ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার এন্ড ফরেন ডেলিগেশন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বলেছেন,  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নারী উদ্যোক্তাদের পূনর্বাসন ও পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারী উদ্যোক্তাদের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডি কনভেনশন হলে দেশের শীর্ষ নারী উদ্যোক্তাদের অংশ গ্রহনে অনুষ্ঠিত “নক্ষত্র নারী ফাল্গুন মেলা ও সেরা নক্ষত্রের খোজেঁ ২০২৩ এর উদ্বোধন কালে এসব কথা বলেন।তিনি বলেন, আজকে বাংলাদেশের নারী উদ্যোক্তারা দেশের গন্ডি পেরিয়ে বিশ্বময় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে।

বর্তমান সময়ে অনলাইনে খুব সহজ ভাবে ই-কমার্সের মাধ্যমে বিশ্বময় বিজনেস সম্প্রসারন সম্ভব হয়েছে শুধুমাত্র শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুফলের কারণে। 

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য নিজাম উদ্দিন জিটু বলেন, ডিজিটালাইজেশনের কারণে এখন সফট ওয়ার্কের মাধ্যমে আমাদের উদ্যোক্তারা খুব সহজেই ভোক্তাদের হাতে পৌঁছে দিচ্ছে প্রয়োজনীয় পণ্য। ডিজিটাল বাজার এখন সবার হাতের মুঠোয়। ইনশাআল্লাহ কিছুদিনের মধ্যে আমরা শেখ হাসিনার নেতৃত্বে স্মাট বাংলাদেশের সুফল দেখতে পাবো। তিনি দেশীয় পণ্য উৎপাদন ও বিপননের উপর গুরুত্ব আরোপ করেন।

তিনি অনুষ্ঠান স্থলে পৌঁছালে নারী উদ্যোক্তারা তাকে ফুল দিয়ে বরণ করেন। নক্ষত্র নারী সংগঠনের সভাপতি শাহনাজ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান “মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু” বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কিউকম লিমিটেডের পরিচালক অপারেশন ও সাবেক সচিব মোঃ কামাল উদ্দিন, সেভরি ও স্বাদ ফুডের সিইও লিটন আকন্দ সহ বিশিষ্টজনেরা।

উদ্বোধন শেষে তিনি অতিথি ও আয়োজকদের সাথে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসার মাধ্যমে উৎসাহ প্রদান করেন।