৭দিন ব্যাপী এশিয়ান ফিউশন ফুড ফেস্টিভ্যাল শুরু পেনিনসুলায়

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের তিন তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাং-এ শুরু হয়েছে সপ্তাহব্যাপী এশিয়ান ফিউশন ফুড ফেস্টিভ্যাল। এশিয়া উপমহাদেশের বিভিন্ন দেশের খাদ্য, সংস্কৃতি, ঐতিহ্যের থিম নির্ভর ব্যতিক্রমি খাবারের আয়োজন রাখা হয়েছে এই ফুড ফেস্টিভ্যালে।

বৃহস্পতিবার (১৮ মে) সন্ধ্যায় তিন তারকা হোটেল পেনিনসুলার লেগুনা রেস্টুরেন্টে এশিয়ান ফিউশন ফুড ফেস্টিভ্যালের সপ্তাহব্যাপী এই আয়োজনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)- চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাস।

পরে উদ্ভোদক ফেষ্টিভ্যালের আয়োজন ঘুরে ঘুরে দেখেন এবং এ আয়োজনের প্রশংসা করেন। এই সময় পেনিনসুলা চিটাগাং’র জেনারেল ম্যানেজার সুমেধা গুপবর্ধনে’সহ আমন্ত্রিত অতিথি ও পেনিনসুলার সকল বিভাগীয় প্রধান ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, জাপান, চীন, আফগানিস্তান, ভিয়েতনাম, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কোরিয়া, থাইল্যান্ড, ফিলিপাইনের ঐতিহ্যবাহী বৈচিত্র্যময় মেনু রয়েছে এই ফেস্টিভ্যালের ডিনার বুফেতে জানান সেলস্ এ্যান্ড মার্কেটিং ম্যানেজার মোঃ আনোয়ার হোসেন।

এছাড়াও সেলস্ ম্যানেজার কামাল হোসেন জানান, ফেস্টিভ্যালের বুফে মেনুতে শতাধিক এশিয়ান ফিউশন খাবারের মধ্যে রয়েছে জাপানি সুশি, শ্রীলঙ্কার বিফ বিস্টেক, থাই সিফুড কারি, কাশ্মীরি মাটন রোগান জোশ, দক্ষিণ ভারতীয় কোকোনাট চিকেন কারি, ইন্দোনেশিয়ান নাসি গোরেং সহ এশিয়া মহাদেশের বিভিন্ন বিখ্যাত খাবার এবং ডেজার্ট।

মাত্র ৩২০০ টাকায় বিশেষায়িত এই ফেস্টিভ্যাল বুফে উপভোগ করা যাবে আগামী ২৪মে পর্যন্ত। এছাড়া নির্দিষ্ট ব্যাংকের কার্ডধারীদের জন্য রাখা হয়েছে বাই ওয়ান গেট ওয়ান ফ্রি জানালেন আয়োজনের এক্সুকেটিভ সেলস্ ফাতেমা দিবা।

এবারের এশিয়ান ফিউশন ফুড ফেস্টিভ্যাল-এ একই ছাদের নিচে জনপ্রিয় সব এশিয়ান ফিউশন খাবারের বৈচিত্রময় স্বাদ উপভোগ করার সুযোগ পাবেন এখানে আসা অতিথিরা।