মোস্তফা গ্রুপের সাত পরিচালকদের আদালতে পার্সপোর্ট জমা দেওয়ার নির্দেশ

আদালত প্রতিবেদক:

ইস্টার্ন ব্যাংকের ঋণ খেলাপি মামলায় চট্টগ্রাম ভিত্তিক শিল্পগ্রুপ মোস্তফা গ্রুপের চেয়ারম্যান হেফাজতুর রহমানসহ ৭ জনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করে ১৭ নভেম্বরের মধ্যে আদালতে পার্সপোর্ট জমা দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

এবার মোস্তাফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এমএম শিপ ব্রেকার্স লিমিটেড ও রহমান শিপ ব্রেকার্স লিমিটেডের হয়ে নেওয়া ঋণের বিপরীতে দায়ের করা মামলায় এই আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, এমএম শিপ ব্রেকার্স লিমিটেড ও রহমান শিপ ব্রেকার্স লিমিটেডের সব পরিচালকই মোস্তফা গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম মোস্তাফিজুর রহমানের ছেলে। আদালত মোস্তফা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দীন, পরিচালক কফিল উদ্দিন, কামাল উদ্দিন, রফিক উদ্দিন, শফিক উদ্দিন ও জসিম উদ্দিনের পাসপোর্ট আদালতের জমা দেওয়ার আদেশ দিয়েছেন।

এদিকে আদালত সূত্রে জানা গেছে, মোস্তাফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এমএম শিপ ব্রেকার্স লিমিটেড ও রহমান শিপ ব্রেকার্স লিমিটেডের পক্ষে ইস্টার্ন ব্যাংলে ঋণের পরিমাণ ৬৬ কোটি ৬৬ লাখ ৩৫ হাজার ৩১৬ টাকা ৭৩ পয়সা।

এই টাকার বিপরীতে ব্যাংক ২৯ নভেম্বর ২০১৮ মামল দায়ের করে।মোস্তফা গ্রুপ ও তাদের অঙ্গ প্রতিষ্ঠানের কাছে বিভিন্ন ব্যাংকের প্রায় ৫০০ কোটি টাকার ঋণ রয়েছে উল্লেখ করে মালিক পক্ষের দেশ ত্যাগের শঙ্কা থেকে তাদের পাসপোর্ট জব্দের আবেদন জানায় ব্যাংক। আদালত মামলার নথি পর্যালোচনা এবং আবেদন শুনানি শেষে তাদের পাসপোর্ট আদালতে জমার আদেশ দেন।