২২ বছর পালিয়ে ধর্ষক আজাদ ধরা পড়লো র‌্যাবের হাতে

নিজস্ব প্রতিবেদক:

নোয়াখালী জেলার হাতিয়ায় একটি ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইসমাইল হোসেন আজাদ (৪৩) ২২ বছর পলাতক থাকার পর অবশেষে র‌্যাবের কাছে ধরা পড়তে হয়েছে।

গত ১ মে বিকেলে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ইসমাইল হোসেন আজাদ নোয়াখালী জেলার হাতিয়া থানার জাহাজমারা এলাকার মৃত ইব্রাহিমের ছেলে।

র‌্যাব–৭ জানিয়েছে, ২০০১ সালের ২৪ অক্টোবর নোয়াখালী জেলার হাতিয়া এলাকায় এক নারীকে আসামি ইসমাইল হোসেন আজাদ ধর্ষণ করে। পরে ভিকটিম বাদী হয়ে ইসমাইল হোসেনের বিরুদ্ধে হাতিয়া থানায় মামলা করেন। মামলা দায়েরের পর থেকে আজাদ গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় আদালত আসামির অনুপস্থিতিতে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকার অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। ২০০৩ সালের ১৬ জুলাই নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থানায় পাঠানো হয়।

র‌্যাব–৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, ইসমাইল হোসেন আজাদ পরিচয় গোপন করে খুলনার বাগেরহাটের ঠিকানায় জাতীয় পরিচয়পত্র প্রস্তুত করে বলে আমরা জানতে পারি। তিনি ২০০৪ সাল থেকে চট্টগ্রাম নগরীতে বসবাস করছেন। এমন তথ্যের ভিত্তিতে সোমবার বিকেল সোয়া ৫টার দিকে অভিযান চালিয়ে অক্সিজেন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।