পর্যটন খাতে গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার অ্যাওয়ার্ড জিতলেন ব্যবসায়ী আক্কাস উদ্দিন

রুমেন চৌধুরী, চট্টগ্রাম:

সিঙ্গাপুরের ব্যাংককে অনুষ্ঠিত হয়ে গেল এশিয়ান বিজনেস এন্ড সোশ্যাল ফোরাম আয়োজিত গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার -২০২৩ অ্যাওয়ার্ড । আর এতে বাংলাদেশের পর্যটন খাতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে চট্টগ্রামের ব্যবসায়ীদের উজ্জ্বল নক্ষত্র চট্টগ্রামরেই কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আক্কাস উদ্দিন পেয়েছেন এ অ্যাওয়ার্ড ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টায় সিঙ্গাপুরের ব্যাংককের ম্যারিয়ট মারকুইস এ অনুষ্ঠিত হবে গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার -২০২৩ অ্যাওয়ার্ড । এশিয়া আমেরিকা ও আফ্রিকা থেকে আসা অন্তত ১০০ জন পেয়েছেন এই গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার -২০২৩ অ্যাওয়ার্ড ।

গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার -২০২৩ অ্যাওয়ার্ড বাংলাদেশ পর্যটন খাতে অবদান রাখার জন্য পেলেন এবার একমাত্র বাংলাদেশী চট্টগ্রাম নাগরিক হিসেবে এই বিশিষ্ট ব্যবসায়ী আক্কাস উদ্দিন।

এশিয়ান বিজনেস এন্ড সোশ্যাল ফোরাম আয়োজিত এই প্রোগ্রামে বাংলাদেশ থেকে ১২ জন অংশ নিচ্ছে তারমধ্যে ঢাকা থেকে ১১ জন এবং চট্টগ্রাম থেকে অংশ নিয়েছেন চট্টগ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আক্কাস উদ্দিন।

বিশেষ কথোপকথনে গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার -২০২৩ অ্যাওয়ার্ড অর্জন কারী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আক্কাস উদ্দিন জানিয়েছেন, গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার -২০২৩ অ্যাওয়ার্ড প্রাপ্তি আমার জন্য নতুন একটি অর্জন ও সাফল্যের স্বীকৃতি, নতুন একটি সম্মান। ধারাবাহিক পরিশ্রম, উদ্যোগের ফলে অর্জিত সাফল্য নতুনভাবে স্বপ্ন দেখতে সাহায্য করবে এগিয়ে যাওয়ার জন্য।

তিনি জানান, বাংলাদেশের একজন উদ্যোক্তা এবং একজন বিজনেস পারসন ও পর্যটন খাতে বিশেষ অবদান রাখার জন্য আন্তর্জাতিক সংগঠন ‘এশিয়ান বিজনেস এন্ড সোস্যাল ফোরাম এবং ইউআরএস এশিয়ান ওয়ান কর্তৃক ২০২৩ সালের গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার হিসেবে মনোনীত হওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ সহ পুরো আয়োজকদের। এই অর্জন আমার একার না চট্টগ্রাম তথা পুরো বাংলাদেশের মানুষের অর্জন এটি।

তিনি আরো বলেন, এই অর্জনের মধ্যে দিয়ে আমার কাজের স্পৃহা আরও বাড়িয়ে দিবে কর্মক্ষেত্রে এবং আমাকে নতুন কিছু করতে এগিয়ে যাওয়ার জন্য প্রেরণা তৈরি করবে। এই স্বীকৃতি আমার সামনের পথকে আরও প্রশস্ত করবে। বাংলাদেশের পর্যটন খাত ও খাবারের বৈচিত্র্যকে বিশ্ব দরবারে পরিচিত করাতে নিরলস কাজ করে যাব। আমাকে দেখে অন্য উদ্যোক্তারা উৎসাহিত হোক এটাই কামনা রইলো। আমাদের দেশের উদ্যোক্তারা উৎসাহিত হয়ে আমাদের এই পথে আসবেন এটাই প্রত্যাশা করি। কেননা কাজের যে মূল্যায়ন হয় সেটা আমাকে বা আজকে আমরা যারা পুরস্কার পেয়েছি বা আমরা যারা আমাদের কাজের স্বীকৃতি পেয়েছি তা দেখে তারা নিজেদেরকে আরো ভালো ভাবে তৈরী করতে উৎসাহিত বোধ করবেন।

আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রী নাগেশ সিং, থাইল্যান্ডে ভারতের রাষ্ট্রদূত, জোসে বোর্হেস ডস সান্তোস জুনিয়র, থাইল্যান্ডে ব্রাজিলের রাষ্ট্রদূত, মিসেস মুনা আব্বাস মাহমুদ রাধি, থাইল্যান্ডে বাহরাইনের রাষ্ট্রদূত,

তুমুর আমরসানা, থাইল্যান্ড রাজ্যে মঙ্গোলিয়ার রাষ্ট্রদূত, আরমান ইসেতোভ, থাইল্যান্ড রাজ্যে কাজাখস্তানের রাষ্ট্রদূত, মিসেস ওর্না সাগিভ, থাইল্যান্ড রাজ্যে ইসরায়েল রাষ্ট্রের রাষ্ট্রদূত, খামফান আনলাভান, থাইল্যান্ড রাজ্যে লাওসের রাষ্ট্রদূত, কিপটিনেস লিন্ডসে কিমওল, থাইল্যান্ডে কেনিয়ার রাষ্ট্রদূত, মোহাম্মদ হোসেন আলফাইলাকাউই, থাইল্যান্ড কিংডমে কুয়েতের রাষ্ট্রদূত, মিসেস থোবেকা দ্লামিনি, ব্যাংকক, থাইল্যান্ডে দক্ষিণ আফ্রিকার চার্জস ডি অ্যাফেয়ার্স সেলিব্রিটি হিসাবে উপস্থিত ছিলেন মিসেস মালাইকা অরোরা, অভিনেত্রী ও উদ্যোক্তা মিসেস ওপাল পানিসারা, থাই অভিনেত্রী। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের প্রতিনিধি ও এশিয়া আমেরিকা ও আফ্রিকা থেকে গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার হিসেবে মনোনীত ১০০ জন অতিথিবৃন্দরা।