মিয়ানমারের সমুদ্র সৈকতে ভেসে এল নারী শিশুসহ ১৪জন রোহিঙ্গার মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক :

মিয়ানমারের একটি সৈকতে ১৪ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গত দুই দিনে ২২ জনের মৃতদেহ উদ্ধার করা হল। সোমবার (২৩ মে) স্থানীয় পুলিশের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এর আগে রোববার (২২ মে) আটজন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক মিয়ানমার রেসকিউ অর্গানাইজেশন প্যাথেইনের সদস্য বলেন, রোববার (২২ মে) আটজন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন রোহিঙ্গা অ্যাক্টিভিস্ট জানান, নৌকাটি মিয়ানমারের রাখাইন রাজ্যের বুথিডাং, মংডু এবং সিত্তওয়ে শহর থেকে লোকদের নিয়ে যাচ্ছিল। নিহতদের মধ্যে ১২ জন নারী ও দুই শিশু রয়েছে।

স্থানীয় উদ্ধারকারী দল জানিয়েছে, কিছু রোহিঙ্গা নৌযানে করে মালয়েশিয়ায় পৌঁছানোর চেষ্টাকালে এ দুর্ঘটনা ঘটে।মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুন থেকে ২০০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত প্যাথেইন জেলার পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল তুন শোয়ে বলেন, কয়েক দিন আগে মিয়ানমারের পশ্চিমাঞ্চল থেকে ৫০ জনের একটি রোহিঙ্গা দল সমুদ্রপথে প্রতিবেশী দেশ মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে একটি নৌকায় ওঠেছিল। কিন্তু কিছুদূর যাওয়ার পরই সেই নৌকাটি ডুবে যায়। এতে ১৫ জন সাগরে ডুবে মারা যান।

‘মৃতদের মধ্যে ১৪ জনের মরদেহ সৈকতে ভেসে এসেছে। বাকি ১ জন এখনও নিখোঁজ। এছাড়া ওই নৌকার মালিকসহ ৩৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।’