সৌদিতে দূর্ঘটনায় নিহত ২২জনে ৮ জন বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরবের আকাবা শারে ওমরাহযাত্রীদের বাস দুর্ঘটনায় নিহত ২২ জনের মধ্যে ৮ জনই বাংলাদেশী নাগরিক বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

দেশটির জেদ্দায় বাংলাদেশ দূতাবাসের একজন কর্মকর্তা বলেন, “বাসে মোট যাত্রী ছিল ৪৭ জন, তাদের মধ্য বাংলাদেশী যাত্রী ছিল ৩৫ জন।তিনি জানান, দুর্ঘটনায় নিহত হন মোট ২২ জন।

তাদের মধ্যে ৮ জন বাংলাদেশী বলে নিশ্চিত হওয়া গেছে। বাকিদের বিষয়ে তথ্য অনুসন্ধান চলমান রয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন আল আখবারিয়া জানিয়েছে, ওমরাহযাত্রীদের বাসটি খামিস মুশাইত শহর থেকে রওনা হয়ে মক্কায় যাচ্ছিল। স্থানীয় সময় সোমবার বিকাল ৪টার দিকে আসির প্রদেশের আকাবা শার সড়কে সেটি দুর্ঘটনায় পড়ে।

একটি সেতুর উপর নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাহাড়ি দেয়ালে ধাক্কা খায় এবং আগুন ধরে যায়। বাসটির ব্রেকে সমস্যা হয়েছিল বলে জানানো হয়েছে সৌদি সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত বাসে যে ৩৫ জন বাংলাদেশী ছিল তাদের মধ্যে ১৮ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

স্বজনদেরকে প্রয়োজনে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের নিচের দু’টি নম্বরে যোগাযোগ করতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।নম্বর দু’টি হলো: প্রথম সচিব (শ্রম) মো. আরিফুজ্জামান- +966538643532 এবং কাউন্সেলর (শ্রম) কাজী এমদাদ- +966553026814

সূত্র: বিবিসি বাংলা