টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক :

আগামী মাসের অক্টোবরে পর্দা উঠতে চলেছে ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য মাহমুদউল্লাহর নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে দল ঘোষণা করেছেন বিসিবির তিন নির্বাচক—মিনহাজুল আবেদিন নান্নু, হাবিবুল বাশার ও আব্দুল রাজ্জাক।

এবারের দলে প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরীফুল ইসলাম, মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

বিশ্বকাপে দুই রাউন্ডে চারটি গ্রুপে ভাগ হয়ে লড়াই করবে দলগুলো। রাউন্ড ওয়ান ও সুপার টুয়েলভে মোট চারটি গ্রুপে ভাগ হয়ে লড়াই করবে। সুপার টুয়েলভে সরাসরি আটটি দল খেলবে।

আর রাউন্ড ওয়ানের গ্রুপ ‘এ’ ও গ্রুপ ‘বি’ থেকে চারটি দল সুপার টুয়েলভে যুক্ত হবে। বাংলাদেশকেও গ্রুপ ‘এ’ খেলে দ্বিতীয় রাউন্ডে যেতে হবে।

আগামী ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম রাউন্ডের উদ্বোধনী দিনে মাঠে নামবে বাংলাদেশ।

প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১৯ অক্টোবর, প্রতিপক্ষ ওমান। প্রথম পর্বে বাংলাদেশের তৃতীয় ও শেষ ম্যাচ ২১ অক্টোবর, ওমানের বিপক্ষে।দ্বিতীয় রাউন্ড গড়াবে ২৩ অক্টোবর থেকে। ২৩ অক্টোবর অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার লড়াই দিয়ে শুরু হবে দ্বিতীয় পর্ব।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

এছাড়াও আমিনুল ইসলাম বিপ্লব ও রুবেল হোসেন স্ট্যান্ড বাই আছেন।