দক্ষিণ হালিশহরে নবীন-প্রবীনদের ফুটবল খেলার উদ্বোধন

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম নগরীর ইপিজেড থানাধীন ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডস্থ (নারিকেল তলা)এস আলম-বি আলম গলি যুবক ও তরুনদের উদ্যোগে ঘরোয়া ফুটবল টুর্নামেন্টের মিলন মেলা উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারী) বিকেলে সিডিএ বালুর মাঠে টুর্নামেন্টের প্রথম খেলায় অংশ নেয় এলিট ফোর্স -দিগন্ত একাদশএবং বিকেলে ২য় ম্যাচে অংশনেন দেলোয়ার ওয়ারির্স-প্রিয়াম একাদশ।

রবীনলীগ ভিত্তিক খেলায় শীর্ষ দুটি দল চলতি মাসের শেষ সপ্তাহের শুক্রবার বিকেলে ফাইনাল খেলায় উত্তীর্ণ হবে ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

শুক্রবার উভয় টিমের সাথে পরিচয় বিনিময় করে ফুটবল উৎসবের উদ্বোধন করেন সাবেক কাউন্সিলর হাজী মোঃ আসলাম, সাবেক ফুটবলার মাহাবুব এলাহি,সমাজ সেবক মোঃ আইয়ূব আলী,মোঃ হাছি মিয়া,এম.এ হাসান, সাবেক ফুটবলার উত্তম মহাজন নব, লুৎফুর রহমান,মোঃ হারুন উর রশিদ, টুর্নামেন্ট উপ-কমিটির আহবায়ক ও সদস্য সচিব যথাক্রমে মিজানুর রহমান, দেলোয়ার হোসেন ,মোঃ আসলাম ,ক্রীড়া সংগঠক মুঃবাবুল হোসেন বাবলা।

খেলা পরিচালনা করেন রেফারী মোঃ হারুন, সহকারী আঃ কাদের, এস, এম তারেক, ৪র্থ রেফারী মোঃ তামিম।

উদ্বোধনী দুটি খেলায় প্রথমে রুবেলের দেয়া গোলে এলিট ফোর্স-দিগন্ত একাদশ কে হারায় এবং দিনের ২য় দেলোয়ার ওয়ারির্স-প্রিয়াম একাদশ২-২ গোলে ড্র হয়েছে। গোলদাতা হচ্ছে রাহাত হাসান২টি এবং দেলোয়ার,দীপু ১টি করে গোল করেন।

আগামী শুক্রবার বিকেলে পরবর্তী আরো ২টি ম্যাচ একই মাঠে অনুষ্ঠিত হবে।

উদ্বোধন কালে অতিথিরা বলেন, ফুটবলের হারানো ঐতিহ্য ফিরে আনতে হলে এই ধরনের ফুটবল মিলন উৎসব অতি প্রয়োজন এবং এক সময়ের জনপ্রিয় এই বিনোদন কে মাঠ মুখি করে বর্তমান প্রজন্মদের ক্রীড়া চর্চায় মননিবেশ আবশ্যক।

এই অঞ্চলের ক্রীড়া বিনোদন কে আরো উজ্জ্বল করতে সাবেকদের সামনে আসতে হবে। দীর্ঘদিন পরে এই ফুটবল উৎসবে হাজার হাজার ক্রীড়া প্রেমী দর্শক মাঠে চর্তুরদিকে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।