মৃত্যুর কাছেই হেরে গেলেন ক্রিকেটার মোশাররফ রুবেল

স্পোর্টস ডেস্ক:

প্রায় তিন বছরের বেশি সময় ধরে ব্রেইন টিউমারের সঙ্গে লড়াই করে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি স্পিনার মোশাররফ রুবেল।

দেশের বাইরে গিয়ে কেমোথেরাপিসহ জটিল সব চিকিৎসার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সব লড়াইয়ের ঊর্ধ্বে উঠে গেলেন বাঁহাতি এই অলরাউন্ডার। বিকেল ৫টায় টিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত মাসের মাঝামাঝি শারীরিক জটিলতা নিয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন। চারদিন আগে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে ছাড়াও পান রুবেল।

কিন্তু সোমবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। ২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ২০১৯ সালের ১৯ মার্চ নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় তার।

২০২০ সালে সুস্থ, স্বাভাবিক হয়ে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু নভেম্বরে আবার অসুস্থ হন। ২০২১ সালের জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা গেছে, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে।

জাতীয় দল থেকে ছিটকে পড়ার পর মনেপ্রাণে চেয়েছিলেন আবারও মিরপুরের বাইশগজে ফিরতে। কিন্তু শারীরিক অসুস্থতায় বারবার স্বপ্নভঙ্গ হয়েছে। ব্রেন টিউমারের সঙ্গে তিন বছরের লড়াইয়ে হার মেনে শেষ পর্যন্ত ক্রিকেটার মোশাররফ রুবেলের মিরপুরে ফেরার স্বপ্ন পূরণ হলেও ফিরল তার নিথর দেহ। হোম অব ক্রিকেট গ্রাউন্ড খ্যাত শের-ই-বাংলায় ক্রিকেটার মোশাররফ রুবেলের প্রথম জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। পূর্ব নির্ধারিত সময় আজ রাত দশটার দিকে জানাজা অনুষ্ঠিত হয়।

জাতীয় দলের এ ক্রিকেটারকে শেষ বিদায় দিতে মিরপুরে হাজির হয়েছিলেন দেশের ক্রিকেটাঙ্গনের অনেকেই। জানা গেছে, আনুষ্ঠানিকতা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে জাতীয় দলের সাবেক এ ক্রিকেটারকে।