২৫ এপ্রিল ঐতিহাসিক জব্বারের ১১৪ তম বলি খেলা ও বৈশাখী মেলা

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের ঐতিহাসিক আব্দুল জব্বারের ১১৪তম বলি খেলা পবিত্র ঈদুল ফিতরের পর অর্থাৎ ঈদের ২য় দিন নির্ধারিত আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে।

সে সাথে অনুষ্ঠিত হবে ৪দিন ব্যাপী চট্টগ্রামের ঐতিহ্যবাহী বৈশাখী মেলাও।

শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের লাল দিঘীর পাড়ের লাইব্রেরী মিলনায়তনে জব্বারের বলি খেলা ও বৈশাখী মেলা আয়োজন নিয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে একথা জানানো হয়।

এসময় আব্দুল জব্বারের ঐতিহাসিক বলি খেলাকে দেশে- বিদেশে ছড়িয়ে দিতে আব্দুল জব্বার স্মৃতি বলি প্রশিক্ষণ একাডেমি প্রতিষ্ঠা করার ঘোষণা দেন ঐতিহাসিক এই বলি খেলার প্রধান পৃষ্টপোষক চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

মেয়র বলেন, প্রতিষ্ঠা করা একাডেমি’টিতে জেলা ও উপজেলার বলিদের প্রশিক্ষণ দিয়ে দেশে-বিদেশে বলি খেলার জন্য উপযুক্ত গড়ে তোলা হবে, তৈরী করা হবে বিশ্বে ছড়িয়ে পড়ে এই ঐতিহাসিক বলি খেলা।

তিনি ঘোষণা দিয়ে বলেন, চট্টগ্রামের ঐতিহাসিক এই বলি খেলা সহ একাডেমি পরিচালনার একটি পুর্ণাঙ্গ রূপরেখা প্রণয়ন করা হবে। জব্বারের বলি খেলার নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষনা দেন চট্টগ্রাম নগর পিতা।

উক্ত সংবাদ সম্মেলনে বলি খেলা আয়োজন কমিটির সভাপতি কাউন্সিলর জহরলাল হাজারী, সহ-সভাপতি সাংবাদিক চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক ও আবদুল জব্বারের নাতি শওকত আনোয়ার বাদল, সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, যুগ্ম সম্পাদক আক্তার আনোয়ার চঞ্চল সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।