অনলাইন প্লাটফরম ব্যবহার করে প্রতারণা, মূলহোতা সহ ৩জন গোয়েন্দার জালে

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের অভিযানে অনলাইন প্লাটফরম ব্যবহারের মাধ্যমে প্রতারক চক্রের মূলহোতা সহ ৩ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

বুধবার (১২ এপ্রিল) উপ-পুলিশ কমিশনার(ডিবি-বন্দর ও পশ্চিম) মুহাম্মদ আলী হোসেন বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, মূলহোতা ১) মোঃ রিয়াজ(৩৮), ২) মোঃ সোলায়মান(৩৫) এবং ৩) মোঃ জাহাঙ্গীর আলম(৪৫)।

উপ-পুলিশ কমিশনার(ডিবি-বন্দর ও পশ্চিম) মুহাম্মদ আলী হোসেন জানান, অতিঃ উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ সামীম কবির এর নির্দেশনায় পুলিশ পরিদর্শক মোঃ হারুন অর রশিদ এর নেতৃত্বে এসআই মোহাম্মদ রাজীব হোসেন, এসআই মোঃ রবিউল ইসলাম ও ফোর্সসহ চট্টগ্রাম শহরের বায়েজিদ বোস্তামী থানাধীন বায়েজিদ রোডস্থ চা-বোর্ডের পার্শবর্তী ফাতেমা ইন্ডাষ্ট্রিয়াল বিল্ডিং’র ৪র্থ তলায় ‘আমার বাজার ডটকম’ নামক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে অনলাইন প্লাটফরম ব্যবহারের মাধ্যমে প্রতারক চক্রটিকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে আসামিদের কাছ থেকে জানা যায়, আটক মোঃ রিয়াজ(৩৮) এবং মোঃ সোলায়মান(৩৫) উক্ত অনলাইন প্রতারক চক্রের মূল হোতা।

তিনি বলেন, তারা অনলাইন প্লাটফরম ফেসবুকে Shara Shop’ ‘আয়ুর্বেদিক ঔষধালয় ৩’ ‘মধু সঞ্জীবনী’ ‘কাদরী হুজুরের আমন্ত্রন’ Online Shop’ ‘পাহাড়ি ওষুধালয়’ ‘লতা হেলথ কেয়ার’ ‘১০০% প্রমাণিত’ ‘খেয়া ঘাটের মাঝি’ সহ বিভিন্ন পেইজ খুলে চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে বিশ্বাস জন্মিয়ে মানহীন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বিভিন্ন ধরনের যৌন উত্তেজক ঔষধ, আমদানী নিষিদ্ধ কৃত্রিম ভ্যাজাইনা ও পেনিস পাম্প সহ নানা ধরনের স্বাস্থ্য বর্ধক অষুধ বিক্রি করে সরলমনা জনগনের সাথে প্রতারনা করে আসছিল।

ডিবির উপ কমিশনার জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে এই প্রতারনার কাজ সংঘটন করে আসলেও কয়েকজন ভিকটিম উক্ত ব্যক্তিদের মাধ্যমে প্রতারনার শিকার হয়ে ডিবি পুলিশের শরনাপন্ন হলে ডিবি পুলিশ নজরদারী ও তথ্য সংগ্রহ পরবর্তী আসামীদের গ্রেফতার করা হয়।

এ সময় আসামীদের কাছ থেকে বিপুল পরিমানে যৌন উত্তেজক অষুধ, আমদানী নিষিদ্ধ কৃত্রিম ভ্যাজাইনা ও পেনিস পাম্প উদ্ধার করে জব্দ করা হয়।