আটক ফারুকের স্ত্রী তথ্যমতে ওয়ালটনের আরো ১৫ লাখ টাকার বেশি মালামাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :

ওয়ালটনের ৭৭ লাখ টাকা আত্মসাতের মামলার আসামি চট্টগ্রামে ওয়ালটনের মার্কেটিং বিভাগের প্রধান হিসেবে কর্মরত থাকা ফারুক হোসেনের স্ত্রী নুর জাহান বেগমের দেওয়া তথ্য অনুযায়ী আরও সাড়ে ১৫ লাখ টাকার মালামাল উদ্ধার করেছে চট্টগ্রামের কোতোয়ালী থানা পুলিশ।

সোমবার (১৬ মে) দিবাগত রাতে চট্টগ্রাম নগরীর নন্দনকানন এলাকা থেকে এসব মালামাল উদ্ধার করা হয়।

এর আগে পাবনার হেমায়েতপুর এলাকায় অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে আত্মসাৎ হওয়া টাকাগুলোর মধ্যে ৩২ লাখ ৮৯ হাজার টাকা পুলিশ উদ্ধার করে পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহিদুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এই মামলাটি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। প্রধান আসামীকে ফারুক হোসেনকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।’

অভিযান পরিচালনাকারী কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান বলেন, ‘রিমান্ডে আসামির দেওয়া তথ্যমতে নন্দনকানন এলাকার ফটিকছড়ি বিল্ডিং থেকে এসব মালামাল জব্দ করা হয়েছে। এসব পণ্যের বাজার মূল্য ১৫ লাখ ৪৫ হাজার ৯৩৮ টাকা।’

পুলিশ জানায়, চট্টগ্রামে ওয়ালটনের মার্কেটিং বিভাগের প্রধান হিসেবে দীর্ঘ দিন কর্মরত ছিলেন ফারুক হোসেন। সে সুবাধে তিনি নগরের বিভিন্ন শোরুম থেকে নগদ অর্থ সংগ্রহ করে স্ত্রী নুরজাহান বেগমের হেফাজতের রাখতেন।

একপর্যায়ে ৭৭ লাখ টাকা কোম্পানিকে জমা না দিয়ে স্ত্রীসহ চট্টগ্রাম থেকে নিজ বাড়িতে পালিয়ে যান ফারুক হোসেন। এ ঘটনায় গত ২২ এপ্রিল ওয়ালটনের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হলে অভিযানে নেমে প্রথমে গোপন সংবাদের ভিত্তিতে অবস্থানের স্থান চিহ্নিত করে ৩০ এপ্রিল পাবনার হেমায়েতপুর স্বামী ফারুক হোসেনের আত্মীয়ের বাড়ি থেকে অভিযান চালিয়ে স্ত্রী নুরজাহান বেগমকে গ্রেপ্তার করা হয়। এখন তাঁর তথ্য মতে এই মালামাল উদ্ধার করা হয়েছে।

আগে কলসি ও টিনের বাক্সে রাখা নগদ ৩২ লাখ ৮৯ হাজার টাকা উদ্ধার করা হয়। এরপর মঙ্গলবার আরো ১৫ লাখ ৪৫ হাজার ৯৩৮ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।