গার্মেন্টস শ্রমিকের এটিএম কার্ড জালিয়াতিতে এক নারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

গার্মেন্ট শ্রমিকদের এটিএম থেকে টাকা বের করে দেওয়ার নাম দিয়ে কৌশলে এক পোশাক শ্রমিকের টাকা আত্মসাতের অভিযোগে রেশমি বেগম ওরফে তুফান (৩৪) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৪ এপ্রিল) ইপিজেডের চৌধুরী মার্কেটের পাশে ডাচ বাংলা ব্যাংকের একটি বুথের পাশ থেকে তাকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে এটিএম কার্ড জালিয়াতি করে আত্মসাত করা ১৫ হাজার টাকা জব্দ করা হয়েছে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, আসামি রেশমি নগরের ঈদগাহ বড় পুকুর পাড় এলাকার বাসিন্দা। আর ভুক্তভোগী বিলকিছ আক্তার (২২) একটি গার্মেন্টস পোশাক কারখানায় কাজ করেন।

তিনি গত ১২ এপ্রিল রাত ৮টার দিকে ইপিজেডের চৌধুরী মার্কেটের পাশে গ্রান্ড ব্রিজ ভবনের নিচ তলায় ডাচ বাংলা ব্যাংকের বুথে টাকা তুলতে যায়। ওই সময় বুথের ভেতরে আগে থেকে উৎ পেতে থাকা আসামি রেশমি বেগম ওরফে তুফান দাঁড়ানো ছিল। তখন পোশাক শ্রমিককে ওই নারী (তুফান) টাকা তুলতে এসেছে কিনা জানতে চায়। উত্তরে সে সম্মতি জানালে, কার্ড ও পাসওয়ার্ড খুঁজে ওই নারী। পোশাক শ্রমিকও সরল মনে ওই নারীকে পাসওয়ার্ড দিয়ে দেয়। এসময় তার কাছ থেকে কার্ড নিয়ে বুথের মধ্যে দিয়ে জানায়, ইন্টারনেট সমস্যার কারণে টাকা বের হচ্ছে না।

তখন তাকে আরেকবার চেষ্টা করতে বলে ঘটনাস্থল থেকে সরে যায়। ভুক্তভোগী পুনরায় টাকা তোলার চেষ্টা করলে কার্ড লক হয়ে যায়। পরে টাকা না তুলেই বিলকিছ আক্তার চলে যায়। তার ১০ মিনিট পরেই তিন দফায় ২৪ হাজার ৫০০ টাকা তোলার তিনটি মেসেজ আসে।’

এ বিষয়ে উপ পুলিশ কমিশনার (বন্দর) শাকিলা সুলতানা বলেন, ‘ভুক্তভোগী ওই নারী শ্রমিক বিষয়টি টহল পুলিশকে জানালে তারা জিডি করার পরামর্শ দেয়। এ ঘটনায় পরের দিন থানায় মামলা করলে আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ওই নারী দীর্ঘদিন ধরে গার্মেন্টস কর্মীদের টার্গেট করে এটিএম কার্ড জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাৎ করে আসছিল। আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।