চট্টগ্রাম ওয়াসার পানি সংকট নিরসন ও লবণমুক্ত করার দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম ওয়াসার পানি লবণমুক্ত নিরাপদ নিশ্চিত না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারি দিয়ে নিরাপদ পানি সরবরাহ করতে অতি দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়াম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন জোর দাবি জানিয়েছেন।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম ওয়াসার পানি সংকট নিরসন ও লবণ মুক্ত করার দাবীতে নাগরিক ফোরাম মানববন্ধন ও স্মারকলিপি প্রদান উপলক্ষ্যে দামপাড়া ওয়াসা ভবনের সামনে আয়োজিত সমাবেশে তিনি দাবি জানান। নাগরিক ফোরামের চেয়ারম্যান বলেন, নগরীতে ওয়াসার পানি সরবরাহ হ্রাস পেয়েছে একই সাথে সরবরাহকৃত পানিতে অতি মাত্রায় লবনাক্ততা দেখা যাচ্ছে। গত তিন মাস আগে থেকে ওয়াসার পানিতে অতি মাত্রায় লবনাক্ততার বিষয়টি নজরে আসার পরও এ যাবত পর্যন্ত গুরুতর এই সমস্যাটি সমাধানে ব্যবস্থা নিতে চট্টগ্রাম ওয়াসার ব্যর্থ হয়েছে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি। পরে ওয়াসার অফিসে স্মারকলিপি প্রদান করা হয়।

চট্টগ্রাম নাগরিক ফোরামের অভিমত ও প্রধান দাবি হলো এ বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে দেখা উচিত ছিলো এবং এখনো দরকার। অনতিবিলম্বে ওয়াসার লবনমুক্ত নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করতে হবে দাবি জানিয়ে বক্তারা বলেন অন্যথায় চট্টগ্রামবাসীকে সাথে নিয়ে বৃহত্তের আন্দোলন কর্মসূচি দেয়া হবে।

এ সময় অনান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জহুর আহমেদ চৌধুরীর পুত্র জসিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব মো কামাল উদ্দিন, সাংবাদিক মির্জা ইমতিয়াজ শাওন, ফোরামের যুগ্ন মহাসচিব মোহাম্মদ আকরাম, সাংগঠনিক সম্পাদক মনসুর আলম, মোহাম্মদ মান্নান, ছড়াকার তসলিম খাঁ, মো. নূর সহ ফোরামের অন্যান্য নেতৃবৃন্দরা।