পূর্ব শত্রুতার জেরে গরু বিক্রির কথা বলে ঘর থেকে ডেকে নিয়ে ইমনকে খুন

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম নগরীর পূর্ব বাকলিয়া ১৮ নং ওয়ার্ডে পূর্ব শত্রুতার জের ধরে ছুরিকাঘাতে মোহাম্মদ ইমন (২২) নামে এক যুবক খুন হয়েছেন।

রবিবার (১ মে) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে জইল্লাপাড়া বজ্রঘোনা আট নম্বর গলিতে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ ইমন স্থানীয় বলি মসজিদ এলাকার বদরুজ মাঝির বাড়ির মো. জামাল উদ্দিনের ছেলে। তিনি ফার্নিচারের দোকানে নকশার কাজ করতেন।

এ ঘটনায় মোহাম্মদ আসিফ (২৬) নামে আহত আরেক যুবককে রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে স্থানীয় আবুল বশর সওদাগর বাড়ির মো. আবুল কাশেমের ছেলে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আসিফ, ইমন ও রিয়াদের মধ্যে ভালো সম্পর্ক ছিল। মাসখানেক আগে তাদের মধ্যে কোনো বিষয় নিয়ে কথাকাটাকাটি হয়। গতকাল রাতে আসিফ ইমনকে গরু বিক্রির কথা আছে বলে ডেকে নিয়ে যায়। ঘটনাস্থলে আগে থেকেই রিয়াদ উপস্থিত ছিল। রাত সাড়ে ১১টার দিকে আসিফ ও ইমনের মধ্যে মারামারি ও ছুরিকাঘাত হয়। এতে গুরুতর আহতাবস্থায় দু’জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে ইমনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। হত্যাকাণ্ডে সম্পৃক্ততা পেয়ে আসিফকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পুলিশ পাহারায় সে হাসপাতালে চিকিৎসাধীন। তাকে আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নিহতের স্বজন ইসমাইল জানান, ইমন ঈদের কেনাকাটা টাকা্য জন্য এখনো করতে পারে নি সেটা তার বন্ধুরা জানতো। সে সুবাদে আসিফ ইমনকে তার গরু বিক্রি করে দেবার কথা বলে ঘর থেকে ডেকে নিয়ে যায়। কিছুদূর যাওয়ার পর আগে থেকেই ওঁত পেতে থাকা রিয়াদ ইমনের উপর ছুরি নিয়ে পেছন থেকে ঝাঁপিয়ে পড়ে। পরে তিন জনের মধ্যে মারামারি হয়। একপর্যায়ে ইমনের গলায় ছুরি দিয়ে কেটে দেয়া হলে সে অতিরিক্ত রক্তখরণে মারা যায়। পরে আহত আসিফ ও ইমনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে ইমনকে। আসিফকে পুলিশ তাদের হেফাজতে নিয়েছে।