বিজয়ের মাস ডিসেম্বরে চট্টগ্রামবাসী পেতে যাচ্ছে ‘স্টার সিনেপ্লেক্স’র নতুন শাখা

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামে দীর্ঘ অপেক্ষার পর অবশেষে এখানকার মানুষদের প্রত্যাশা পূরণ হতে চলেছে। বিজয়ের মাস ডিসেম্বরে বাণিজ্যিক রাজধানীতে চালু হচ্ছে দেশের জনপ্রিয় মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’র নতুন শাখা।

নগরের চকবাজার বালি আর্কেড শপিং কমপ্লেক্সে আগামী ২ ডিসেম্বর (শুক্রবার) এই শাখার উদ্বোধন হবে।

৩ ডিসেম্বর থেকে দর্শক এখানে সিনেমা দেখতে পারবেন। উদ্বোধন অনুষ্ঠানে চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিনোদন জগতের তারকারা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

সুপরিসর এ মাল্টিপ্লেক্সে তিনটি হল রয়েছে। প্রথম হলে আসন রয়েছে ৮৬ জনের। এ ছাড়া দ্বিতীয় হলে ১৯৬ জন এবং শেষটিতে ১২৫ জনের আসন রয়েছে।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল জানান, বরাবরের মতো নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হয়েছে।

তিনি আরও বলেন, দেশব্যাপী অনেক সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই জানিয়ে ছিলাম আমরা। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। চট্টগ্রামে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন যারা স্টার সিনেপেক্সের মতো একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন। আমি নিজে চট্টগ্রামের মানুষ। অনেকেই আমাকে তাদের চাওয়ার কথা বলেছেন।

বলা চলে, চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এটি। এ দাবি পূরণের কাজটি আরও আগেই করতে চেয়েছিলাম। নানা কারণে হয়ে ওঠেনি। এবার কাজটি করতে পেরে আমি আনন্দিত। দেশে যখন একের পর এক সিনেমা হল বন্ধের খবরে হতাশা তৈরি হচ্ছে তার বিপরীতে স্টার সিনেপ্লেক্সের নতুন নতুন মাল্টিপ্লেক্স নির্মাণের খবর সিনেমা সংশ্লিষ্টদের মধ্যে আশা সঞ্চার করছে। মাহবুব রহমান রুহেল বলেন, দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে আমাদের এ উদ্যোগ অব্যাহত থাকবে। আমরা বিশ্বাস করি, বাংলা সিনেমার সুদিন আবার ফিরে আসবে। পরিবার-পরিজন নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার সংস্কৃতি আবার চালু হবে। এর জন্য যে পরিবেশ প্রয়োজন সেটা তৈরির চেষ্টা করছি আমরা।

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে ঢাকায় ৫টি শাখা রয়েছে। ধানমন্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় স্মরণীর সামরিক জাদুঘরে শাখাগুলো অবস্থিত। এ ছাড়াও বগুড়া ও রাজশাহীতে নতুন শাখার নির্মাণকাজ চলছে।