গণি বেকারিকে দেড় লাখ টাকা জরিমানা করেছে চসিকের ভ্রাম্যমান আদালত

নগর প্রতিবেদক :

চট্টগ্রামে ভোক্তা অধিকার প্রতিষ্ঠা ও নাগরিক সুবিধা বাস্তবায়নে নগরী কলেজ রোডে ‘অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে’ খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে গণি বেকারিকে দেড় লাখ টাকা জরিমানা করেছে সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩ অক্টোবর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

সিরাজউদ্দৌলা সড়কের সাব এরিয়া এলাকায় রাস্তা দখল করে ব্যবসা পরিচালনার দায়ে আঞ্জুমান সেন্টারের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অপর দিকে অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে লালখান বাজার এলাকায় ফুটপাত ও রাস্তা দখল করে জনসাধারনের চলাচলে বিঘ্ন সৃষ্টির দায়ে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারি পণ্য তৈরি ও বিক্রি করায় গণি বেকারিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি নগরের সিরাজউদ্দৌলা রোডের সাব এরিয়া এলাকায় রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করায় আঞ্জুমান সেন্টারকে ৫ হাজার টাকা ও লালখান বাজার এলাকার একটি প্রতিষ্ঠানকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

অভিযানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্য, চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারীরা সহায়তা করেন।