চট্টগ্রামে ডিবির অভিযানে ৯৫টি চোরাই মোবাইল উদ্ধার সহ আটক ৭

প্রেস বিজ্ঞপ্তি:

চট্টগ্রাম নগরীর বায়েজিদ ও কোতয়ালী থেকে ৯৫ (পঁচানব্বই) টি চোরাই মোবাইল উদ্ধার সহ ৭ জনের একটি চক্রকে আটক করেছে মহানগর ডিবি উওর টিম।

মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার নিহাদ আদনান তাইয়ান বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন এলাকা থেকে এবং বুধবার (২৯ নভেম্বর) কোতোয়ালি থানাধীন রিয়াজ উদ্দিন বাজার এলাকায় অভিযান চালিয়ে মোবাইল গুলো উদ্ধার করা হয়।

এসময় চোরাই মোবাইল ক্রয় বিক্রয়ের সাথে জড়িত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, ১) মোঃ রবিউল হোসেন প্রকাশ রিফাত (২১), ২। মাইনুল ইসলাম প্রকাশ জুবরাজ (২৭) ৩। আমিনুর রহমান প্রকাশ মানিক (২৫) ৪। মোঃ আরফান উদ্দিন (২৬) ৫। মামুনুর রশিদ আরফাত (৩২)৬। মোঃ খালেক (২২) ৭। মুহাম্মদ সোহেল উদ্দিন প্রকাশ সোহেল (৩০)’

তাদের কাছ থেকে উদ্ধার হয় ৯৫ (পঁচানব্বই) টি বিভিন্ন ব্রান্ডের চোরাই মোবাইল।

পুলিশ বলছে, গ্রেফতারকৃত ব্যক্তিদের’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চট্টগ্রাম মহানগর এলাকায় বিভিন্ন ছিনতাইকারী ও পকেটমারদের নিকট হইতে কম মূল্যে ক্রয় করে, পরবর্তীতে চোরাই মোবাইল সমূহের আইএমইআই নাম্বার পরিবর্তন করে নগরীর বিভিন্ন স্থানে বিক্রয় করতো।

পুলিশ আরও জানায়, আইএমইআই নাম্বার পরিবর্তন করার ফলে উদ্ধারকৃত চোরাই মোবাইল সমূহের মালিকানা যাচাই কঠিন হয়ে পরে পুলিশের কাছে। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।