চট্টগ্রামে বামরুনগ্রাদ আন্তর্জািতক হাসপাতােলর হেলথ ফেয়ার সম্পন্ন

চট্টগ্রাম প্রতিনিধি:

থাইল্যান্ডের বামরুনগ্রাদ আন্তর্জাতিক হাসপাতাল চট্টগ্রামে প্রথমবারের মতো বর্ণিল আয়োজনে হেলথ ফেয়ারের আয়োজন করেছে। এই আয়োজনে সহযোগী হিসেবে ছিল ভাইটাল লাইফ সায়েন্টিফিক ওয়েলনেস সেন্টার এবং এসপারন্যান্স ক্লিনিক। অনুষ্ঠানে চিকিৎসাশাস্ত্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

সোমবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় নগরের রেডিসন ব্লু বে-ভিউ মেজবান হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে হাসপাতালের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন অর্থোপেডিক সার্জন ডা. পিট থানাচানন, চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার নিপাত কুলাবকাও, প্রিভেন্টিভ মেডিসিন বিশেষজ্ঞ ডা. অনুপ্রানি গোরোওয়ারা, ড. পাকপিলাই থাভিসিন ও ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট অফিসার বাংলাদেশ এবং ইন্দোনেশিয়ার সিনিয়র এক্সিকিউটিভ এনা মে ডিয়েল।

বক্তারা বলেন, বামরুনগ্রাদ ইন্টারন্যাশনাল হাসপাতাল সেন্টার অব এক্সিলেন্স সম্পূর্ণ পরিসরের পরিসেবা প্রদান করে। যার মধ্যে রয়েছে-অঙ্গ প্রতিস্থাপন, ক্যানসার এবং উন্নত অত্যাাধুনিক ব্যথা নিরাময় চিকিৎসার মতো জটিল অস্ত্রোপচার পদ্ধতিসহ বিভিন্ন রোগ ও অবস্থার রোগীদের জন্য রোগ নির্ণয়, চিকিৎসা এবং ফলোআপ পরিসেবা।

বক্তারা আরও বলেন, এই মেলা পরিদর্শনের মাধ্যমে বেসিক হেলথ স্ক্রিনিং থেকে শুরু করে দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসা এবং জটিল রোগের অত্যাধুনিক পদ্ধতি সম্পর্কে ধারণা মিলবে। অনুষ্ঠানের শেষে র‌্যাফেল ড্রয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা।

প্রসঙ্গত, ১৯৮০ সালে প্রতিষ্ঠিত বুমরুনগ্রাম ইন্টারন্যাশনাল হাসপাতাল বিশ্বমানের স্বাস্থ্যসেবা পরিসেবা এবং আন্তর্জাতিক রোগীদের সহায়তা প্রদানের ক্ষেত্রে বিশ্বব্যাপী অগ্রগামী। দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে এই হাসপাতাল একটি। হাসপাতালে বার্ষিক বাংলাদেশসহ ১৯০টির বেশি দেশ থেকে ১.১ মিলিয়নেরও বেশি রোগীর যতœ নেওয়া হয়। বুমরুনগ্রাম ইন্টারন্যাশনাল হাসপাতাল হল এশিয়ার প্রথম হাসপাতাল যা ইউএস ভিত্তিক জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল জেসিআই দ্বারা স্বীকৃত এবং নিউজউইক দ্বারা টানা দ্বিতীয় বছরের জন্য থাইল্যান্ডের সেরা হাসপাতাল হিসেবে স্থান পেয়েছে।