টেন্ডারের নামে টাকা হাতানো প্রতারক চক্রের পাঁচ ভুয়া রেলসদস্য গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি:

রেলের কর্তা পরিচয় দিয়ে পুরনো মালামাল বিক্রির জন্য টেন্ডার পেয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতাসহ পাঁচ ভুয়া রেলসদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে নগরের খুলশী থানা থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

এর আগে ঢাকার খিলগাঁও, মতিঝিল, কমলাপুর স্টেশন ও চট্টগ্রামের আকবরশাহ সি গেইট এলাকা থেকে আসামিদের গ্রেফতার করা হয়।গ্রেফতাররা হলেন, চক্রের মূল হোতা মো. নুরুল হক নুরু(৬০), তার সহযোগী আব্দুল গফুর (৬৪), নাদেরুজ্জামান নাদু (৬৫), মো. আব্দুল্লাহ আল মামুন ওরফ শাহদাত হোসেন(৪৮), মোজাহেরুল হক ওরফে মুকুল (৫২)।খুলশী থানার উপপরিদর্ক (এসআই) বিশেষ অভিযানে আসামিদের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, চক্রটি নিজেদের রেলওয়ের বড় কর্মকর্তা হিসেবে পরিচয় দিতো। তারা ঢাকা ও চট্টগ্রাম রেলওয়ের পুরাতন মালামাল (স্ক্যাপ), ব্যাটারি, পোঁড়া মবিল বিক্রির জন্য উচ্চ পর্দস্থ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে টেন্ডারের আশ্বাস দেয়।

পে অর্ডারের মাধ্যমে লাখ টাকা পরিশোধের প্রতিশ্রুতিতে দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতো। এরপর সিম কার্ড ফেলে দিয়ে নতুন সিম সংযোগ করে আবারও পুরনো ফাঁদেরে কৌশল করতো।

দীর্ঘদিন অভিযানের পর তাদের গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় দশটি মামলা রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।