নন্দনকাননে পুরাতন বিল্ডিং হঠাৎ ধস ! বিদ্যুত ও ওয়াইফাই লাইন ক্ষতিগ্রস্ত

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম নগরীর কোতোয়ালীর ডিসিহিলের পাশে নন্দনকানন এলাকায় ৩নং গলিতে একটি ভবন ভেঙ্গে পড়েছে। তবে তাৎক্ষনিকভাবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে সাড়ে ১১টায় এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, একটি ডেভেলপার কোম্পানি ওই ভবনের তৃতীয় ও চতুর্থতলা ভাঙার কাজ শেষে দ্বিতীয়তলা ভাঙার সময় ভবনটি ভেঙ্গে রাস্তার উপর পড়ে যায়। এ সময় রাস্তায় কোনো মানুষ চলাচল করেনি বিধায় হতাহতের ঘটনা ঘটেনি বলেও স্থানীয়রা জানিয়েছেন। তবে বিদ্যুৎ ও ওয়াইফাই লাইন সহ ক্ষতিগ্রস্ত হয় রাস্তার পাশে থাকা ইলেকট্রিক বিদ্যুতের খুঁটি। তাই ঘটনা পর থেকে বন্ধ ছিল ওই গলিতে যেকোনো ধরনের যানবাহন চলাচল। ঘটনাস্থলে থাকা দালান’টির মালিক পক্ষের কেউ গণমাধ্যমে সামনে কথা বলতে রাজি হননি। কথা হয় সেখানকার মিস্ত্রীর সাথে।

ওই মিস্ত্রী জানান, তারা ৬ জন ডেভেলাপার কোম্পানির ঠিকাদার আওতায় দিনভিত্তিক বেতনে কাজ করছেন ওই ভবনটি মালিকের নাম জাহাঙ্গীর বলেও উল্লেখ করেন এই মিস্ত্রি।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, বিকেল ৩টার আগে স্থানীয় সাংবাদিক জরুরি সেবা ৯৯৯ ফোন দিলে ঘটনাস্থলে আসে নন্দনকান ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের আওয়াত এনে কাজ শুরু করেন। তবে হতাহতের ঘটনা ঘটেনি। কেন এমন হল, বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে।

এদিকে সচেতন মহল বলছে, অসাবধানতা ও দায়িত্বহীনভাবে এসব কাজ করায় যে কোন সময় ঘটতে পারে, অপ্রীতিকর বড় দুর্ঘটনা। আর ঘটনা ঘটার পর দায় নিতে রাজি থাকে না কেউ!