প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যানবাহন চলাচলে জরুরি নির্দেশনা সিএমপি’র

প্রেস বিজ্ঞপ্তি:

চট্টগ্রামে আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরের বেশ কিছু রাস্তায় যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ করবে পুলিশ। এজন্য যানবাহন চলাচলে জরুরি নির্দেশনা দিয়েছে সিএমপি।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) গণমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

তথ্যানুযায়ী, আগামী ৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে নগরীর এমএ আজিজ স্টেডিয়াম থেকে রেডিসন গোলচত্বর, ইস্পাহানি মোড়, টাইগারপাস হয়ে পলোগ্রাউন্ড সমাবেশস্থল পর্যন্ত সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

যেসব স্থানে রোড ব্লক ও ডাইভারশন পয়েন্ট থাকবে :

নগরীর হাই লেভেল রোড, ওয়াসার মোড়, জমিয়াতুল ফালাহ্ পশ্চিম গেইট ইউর্টান, লালখান বাজার ফ্লাইওভারের নামার মুখ, আলমাস মোড়, চানমারি রোড, ম্যাজিস্ট্রেট কলোনি রোডের মুখ, সিটি কর্পোরেশন অফিস গলির উভয়মুখ, দেওয়ানহাট ব্রিজের মুখ, টাইগারপাস মোড়, আমবাগান রেলক্রসিং, কাজীর দেউড়ি, নেভাল এভিনিউ, ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউট, রেলওয়ে অফিসার্স কলোনি মসজিদ, কুক আউট রেষ্টুরেন্ট, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, কাঠের বাংলো, ফ্রান্সিস রোড, আটমার্সিং, এনায়েত বাজার, পুরাতন রেল স্টেশন, কদমতলী মোড়, নিউ মার্কেট মোড়, সিটি কলেজ মোড়, ব্রিজ ঘাট (অভয়মিত্র ঘাট), নতুন ব্রিজ (মেরিন ড্রাইভ রোডের মুখ), আখতারুজ্জামান ফ্লাইওভারে উঠার মুখ (বেবি সুপার মার্কেট), ষোলশহর ২ নম্বর গেট পুলিশ বক্সের সামনে, ফ্লাইওভারে উঠার মুখ (এন মোহাম্মদ মুরাদপুর), পেনিনসুলা হোটেলের সামনে, শহীদ শাহজাহান মাঠের সামনে (আমবাগান রোড), পাঞ্জাবি লেইনের মুখ (জাকির হোসেন রোড) এবং আগ্রাবাদ বাদামতলি মোড়।

সমাবেশস্থলের আশপাশে বীর মুক্তিযোদ্ধা এবং মন্ত্রী, মেয়র, এমপি, কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজির জন্য আলাদা ড্রপিং পয়েন্ট ও পার্কিংয়ের স্থান নির্ধারিত থাকবে।

সিএমপির নির্দেশনায় বলা হয়, অনুষ্ঠানে আসা অথিতিদের যানবাহন ও যানজট পরিহারের লক্ষ্যে টাইগারপাস হতে সকল গাড়ি উল্টো পথে এসে ড্রপ করে কেন্দ্রীয় নেতাদের গাড়ি ইউর্টান করে কাঠের বাংলো দিয়ে সিআরবিতে চলে যাবে। এক্ষেত্রে মন্ত্রী, মেয়র, সংসদ সদস্য, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজির গাড়ি সোজা সামনে গিয়ে রেলওয়ে পাবলিক স্কুল মাঠে প্রবেশ করবে।

অপরদিকে নতুন ব্রীজ গোল চত্বরের পশ্চিম পার্শ্বে, কদমতলী মোড়, ষোলশহর রেলস্টেশনের সামনের রাস্তা, শহীদ শাহজাহান মাঠ ও আগ্রাবাদ বাদামতলী মোড় এলাকায় ড্রপিং পয়েন্ট থাকবে।যে স্থানে গাড়ি পার্কিং করা যাবে:সিমাবেশের দিন কোন গাড়ি কোন স্থানে পার্কিং করা যাবে তার নির্দেশনাও দিয়েছে সিএমপি।

নির্দেশনা অনুযায়ী- রেলওয়ে পাবলিক স্কুল মাঠে মন্ত্রী, মেয়র, সংসদ সদস্য, জিওসি- ২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজিরকার পার্কিং করা হবে।

সিআরবি সাত রাস্তার মাথায় এক সারিতে কেন্দ্রীয় নেতা, শহীদ শাহজাহান মাঠ ও শুভপুর বাস টার্মিনানে বীর মুক্তিযোদ্ধাদের , পুরাতন রেল স্টেশন ও সিআরবি সাত রাস্তার মাথায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের পার্কিং করতে হবে।

এছাড়া মহানগর ও জেলার নেতাদের পুরাতন রেল স্টেশন ও প্যারেড গ্রাউন্ড এবং গণমাধ্যমের গাড়ি নগরের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে পার্কিংয়ে জন্য বলা হয়েছে।

এছাড়া সমাবেশ আসা গাড়ি নতুন ব্রীজ হতে কালামিয়া বাজার এক্সেস রোড, শুভপুর টার্মিনাল, ফরেস্ট গেইট (বন গবেষণা উচ্চ বিদ্যালয় মাঠ), বহদ্দারহাট টার্মিনাল, শহীদ শাহজাহান মাঠ (আমবাগান রোড), আগ্রাবাদ এক্সেস রোড ও অলংকার আলিফ গলি পার্কিংয়ের জন্য বলা হয়েছে।