বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের ১ম পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত

চবি প্রতিনিধি:

প্রাণের উৎসবে আবেগের ঊনচল্লিশে’ প্রতিপাদ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৩৯তম ব্যাচের ১ম পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ আগস্ট) সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি, বেলুন ও পায়রা ওড়ানোর মধ্য দিয়ে উৎসব শুরু হয়।

চবি ৩৯তম ব্যাচের অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ফজলুল কবির খসরু সভাপতিত্বে এবং জুবাইদা ছরওয়ার চৌধুরী নিপা ও দিলরুবা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে পুনর্মিলনী উদযাপন কমিটির সদস্যসচিব রাশেদ এইচ চৌধুরীসহ কমিটির নেতা ও প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকাল ১১টা থেকে চবির সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে শুরু হয় আলোচনা সভা। কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

মধ্যাহ্ন ভোজের পর শুরু হয় স্মৃতিচারণ ও সাংস্কৃতিক পর্ব। অনুষ্ঠানে ৩৯তম ব্যাচের ১ম পুনর্মিলনী-২২ স্মারকের মোড়ক উন্মোচন ও অতিথিদের সম্মাননা স্মারক দেওয়া হয়।

চবি অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, প্রাক্তন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অহংকার। তারা এ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করে নিজেদের কর্মক্ষেত্রে দক্ষতা ও সক্ষমতার স্বাক্ষর রেখে চলেছে।পাশাপাশি এ বিশ্ববিদ্যালয়ের সুনাম উজ্জ্বল করছে। এটি অত্যন্ত আনন্দ ও গৌরবের। প্রাক্তন শিক্ষার্থীরা আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হলে বিশ্ববিদ্যালয় উপকৃত হবে।

বিশেষ অতিথির বক্তব্য দৈনিক আজাদীর সম্মাদক এমএ মালেক বলেন, আবেগ দিয়ে তাড়িত না হয়ে বিবেক দিয়ে যেকোনো বিষয় বিবেচনা করা উচিত৷ বিবেক হলো আমাদের শ্রেষ্ঠ আদালত৷ আপনারা স্কলারশিপ শুরু করতে পারেন৷ এতে অসহায় শিক্ষার্থীরা উপকৃত হবে।

বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, চবি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ও চবি এলামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম আরো অনেকে।