ভাটিয়ারীতে ১০টন জাটকা ইলিশসহ আটক এক

অপরাধ ডেস্ক:

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিএম স্কুল সংলগ্ন এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে আনুমানিক ১০টন জাটকা ইলিশসহ মোঃ ইদ্রিস (৫০) নামক এক ব্যক্তিকে আটক করেছে।

সোমবার (৮ যে) বিকাল সাড়ে ৫ টার দিকে আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী অভিযান চালিয়ে তাকে আটক করে। সাথে ছিলেন ডিবি পুলিশ ও জেলা মৎস্য অফিসের কর্মকর্তারা।

এ সময় আটককৃত ব্যক্তি আসামী মোঃ ইদ্রিসকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫(১) ধারা অনুযায়ী ৫০০০/- (পাঁচ হাজার টাকা) অর্থদণ্ড এবং ৩ (তিন) মাসের কারাদণ্ড দেয়া হয়।

তাকে জিজ্ঞাসাবাদ করা হলে জানা যায় আসামী মোঃ ইদ্রিস চট্টগ্রাম মহানগরীর ফিশারী ঘাট ও দোভাস ঘাট থেকে জাটকা ইলিশ সংগ্রহ করে কাভার্ড ভ্যানে করে বিক্রয়ের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন।

আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, চট্টগ্রামের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নির্দেশে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা করি, এ সময় ভাটিয়ারীতে গোপন সংবাদের ভিত্তিতে ওই ব্যক্তিকে কাভার ভ্যান সহ আনুমানিক ১০ টন জাটকা ইলিশ সহ আটক করা হয়। এ ধরনের অব্যাহত থাকবে বলেও যোগ করেন তিনি। আটককৃত জাটকা ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে এই ম্যাজিস্ট্রেট।