সাঙ্গু গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ মালামাল সহ ১৬ জন আটক কোস্ট গার্ডের অভিযানে

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গোবসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ড বাংলাদেশের একটি রাষ্ট্রীয় সম্পদ। তবে একটা চক্র বেশকিছু সময় ধরে এই রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করার চেষ্টা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে এ রকম একটি চক্র বর্হিঃনোঙরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরি করে আসছে দীর্ঘদিন ধরে।।

শুক্রবার (২৮ এপ্রিল) বাংলাদেশ কোস্ট গার্ডের জাহাজ পোর্টে গ্র্যান্ডে কর্তৃক বর্হিঃনোঙরে সাঙ্গু গ্যাস ফিল্ড সমুদ্র অঞ্চলে একটি বিশেষ অভিযান পরিচালনা করে সাঙ্গু গ্যাস ফিল্ড এর কাছে ২ টি সন্দেহজনক বোট ও গ্যাস ফিল্ডের উপরে কয়েকজন লোককে বিভিন্ন স্ট্রাকচার কাটতে এমন সময় তাদের হাতে নাতে জাহাজটির গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ, গ্যাস কাটার ও সিলিন্ডিার সহ ১৬ জন চোরকে আটক করতে সক্ষম হয় কোস্ট গার্ড।

আটককৃত ব্যক্তিরা হলেন ১। নুরুল ইসলাম (৪০), ২। মারুফ (২৫), ৩। সাদেক (২৮), ৪। তাসিব (১৯), ৫। সজিব (১৮), ৬। হামিদ (৩৩), ৭। মফিজ (২৫), ৮। সোহেল (২৭), ৯। সোহরব (৪৩), ১০। বাবুল (৩৮), ১১। মুন্না (৩৫), ১২। তানভীর ৩৪(), ১৩। তুহিন (২৭), ১৪। বাবু (২৯), ১৫। সিদ্দিক (৪০) ও ১৬। জসিম (৫০)।আটককৃতরা স্বীকার করে তারা বেশকিছু সময় ধরে বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের স্ট্রাকচার ও গুরুত্বপূর্ণ মালামাল কাটার কাজে জড়িত।

এসকল মালামাল তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্রাপ হিসেবে বিক্রি করে থাকে৷আটককৃত ব্যক্তিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।