চট্টগ্রাম ৮ আসনের নবনির্বাচিত সাংসদ নোমান শপথ নিলেন

রাজনৈতিক ডেস্ক:

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে উপনির্বাচনে জয়ী আওয়ামী লীগের নৌকা প্রতীকের নোমান আল মাহমুদ এমপি হিসেবে শপথ নিয়েছেন।

মঙ্গলবার (৯মে) বিকেল ৪ টায় সংসদের স্পিকারের কক্ষে তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন নোমান আল মাহমুদ। এসময় তাকে শপথ পাঠ করান স্পিকারের ড, শিরীন শারমিন চৌধুরী।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল এই আসনের উপ নির্বাচনে বিপুল ভোটে জয়ী হন নোমান আল মাহমুদ । তিনি পেয়েছেন ৬৭ হাজার ২০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ মোমবাতি প্রতীকে পেয়েছিলেন পাঁচ হাজার ৮৭ ভোট।

এ দিন ২৭ এপ্রিল রাত ৮টার দিকে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে বাংলাদেশ নির্বাচন কমিশন কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করা হয়। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান নোমান আল মাহমুদকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করেন।

গত ৫ ফেব্রুয়ারি সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়। এর আগে ২০২০ সালে মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়েছিল। সেবার উপনির্বাচনে মোছলেম উদ্দিন আহমদ সংসদ সদস্য নির্বাচিত হন।

গত ৫ ফেব্রুয়ারি সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে গত ২৭ এপ্রিল এই আসনের উপ নির্বাচনে নোমান আল মাহমুদ সংসদ সদস্য নির্বাচিত হন।