দুর্নীতির অভিযোগ থেকে হুইপ সামশুল হক চৌধুরীকে অব্যাহতি দিয়েছে দুদক

রাজনৈতিক ডেস্ক:

দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রামের পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরীকে। তার বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা না পাওয়ায় সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মাহবুব হোসেন স্বাক্ষরিত এক আদেশে তাকে অব্যাহতি দেওয়া হয়।

দুদক সূত্রে জানা যায়, ওই অব্যাহতি পত্রটি ওই দিনই মন্ত্রিপরিষদ সচিব, জাতীয় সংসদ এবং সরকারের সংশ্নিষ্ট সব বিভাগে পাঠানো হয়েছে। অব্যাহতিপত্রের একটি কপি সামশুল হক চৌধুরী এমপি বরাবরও পাঠানো হয়।

২০১৯ সালে বিভিন্ন পত্রিকায় করা সংবাদের ওপর ভিত্তি করে এবং ব্যক্তির করা অভিযোগের প্রেক্ষিতে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন হুইপ সামশুলসহ আরও অনেক সংসদ সদস্যের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেন।

দীর্ঘ প্রায় চার বছর অনুসন্ধান করে হুইপ সামশুল হক চৌধুরীর নামে হওয়া সংবাদ এবং অভিযোগের সত্যতার কোনো প্রমাণ মেলেনি। হুইপের নামে-বেনামে কোনো অবৈধ সম্পদও পাওয়া যায় নি। অভিযুক্ত অন্য এমপিদের দুদক জিজ্ঞাসাবাদ করলেও হুইপ সামশুলকে দুদক কখনও জিজ্ঞাসাবাদও করেনি।

সামশুল হক চৌধুরী হলেন জাতীয় সংসদের হুইপ। তিনি ১৯৮৮ সালে চট্টগ্রামের আলকরন ওয়ার্ড থেকে ওয়ার্ড কমিশনার নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।